খেলাধুলা

অ্যাশেজের দল নিয়ে সমালোচনায় ওয়ার্ন

ঘরের মাঠে অ্যাশেজ। এগিয়ে থাকবে অস্ট্রেলিয়াই। তবে গ্যাবায় সিরিজের প্রথম টেস্টের আগে অস্ট্রেলিয়া যে দল দিয়েছে, তাতে খুশি হতে পারছেন না কিংবদন্তী লেগস্পিনার শেন ওয়ার্ন। অজি দলের সাবেক এই তারকা মনে করছেন, স্বাগতিকরা দল নির্বাচনে দ্বিধা-দ্বন্দ্বে ভুগেছে।

Advertisement

২৩ নভেম্বর শুরু হচ্ছে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যকার মহা মর্যাদার অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। প্রথম দুই টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। যে দলে জায়গা পেয়েছেন টিম পেইন, শন মার্শ, ক্যামেরুন বেনক্রফট। তবে জায়গা হয়নি ম্যাথু ওয়েড, ম্যাট রেন শ এবং গ্লেন ম্যাক্সওয়েলের মত পরীক্ষিত তারকাদের।

দলটা দেখে বেশ খটকা লেগেছে ওয়ার্নের। বিশেষ করে উইকেটরক্ষক ব্যাটসম্যানের মত গুরুত্বপূর্ণ পজিশনে পেইনের অন্তর্ভূক্তির সরাসরিই সমালোচনা করেছেন ঠোঁটকাটা স্বভাবের সাবেক এই লেগস্পিনার। তিনি বলেন, ‘অস্ট্রেলিয়াকে দ্বিধান্বিত মনে হচ্ছে। তারা এমন একজন উইকেটরক্ষক বেছে নিয়েছে, যার কিনা রাজ্য দলেও জায়গা হয় না। আমার মনে হয়, প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার থেকে ভালো অবস্থানে থাকবে ইংল্যান্ডই।’

বেন স্টোকসের মত অলরাউন্ডার নেই। স্টিভেন ফিনও ছিটকে গেছেন ইনজুরির কারণে। ইংল্যান্ড দল তবু বেশ ভালো অবস্থানেই আছে, মনে করছেন ওয়ার্ন। তার চোখে, ইংল্যান্ডের মানসিকতার পরিবর্তনটাই বেশি প্রভাব ফেলবে মনে হচ্ছে। যাতে করে এবারের ইংল্যান্ডকে মোকাবেলা করা অজিদের জন্য কঠিন হবে, মনে করছেন তিনি।

Advertisement

এমএমআর/এমএস