ধর্ম

টঙ্গীর তুরাগ তীরে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু

শুক্রবার বাদ ফজর মাওলানা রবউিল হকরে বয়ানরে মধ্য দিয়ে টঙ্গীর তুরাগ তীরে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু হয়েছে। আগামী মঙ্গলবার আখেরি মোনাজাতরে মাধ্যমে শেষ হবে এ জোড় ইজতেমা।

Advertisement

বিশ্ব ইজতেমার মুরুব্বী প্রকৌশলী গিয়াস উদ্দিন জানান, ‘টঙ্গীর মূল বিশ্ব ইজতেমা সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে প্রতি বছর টঙ্গীর তুরাগ তীরে প্রস্তুতিমূলক ইজতমা ময়দানে ৫ দিনব্যাপী জোড় ইজতেমার আয়োজন করা হয়।

দেশের বিভিন্ন জেলা থেকে ইজতেমা পর্যন্ত বিভিন্ন কাজে সময় দেয়ার জন্য এ জোড় ইজতেমায় অংশগ্রহণ করে থাকে। আবার অনেকেই জোড় ইজতেমা শেষে সারা দেশে দাওয়াত ও তাবলীগের কাজে ছড়িয়ে পড়ে। এ জোড় ইজতেমায় প্রায় ৩ লাখ মানুষ অংশগ্রহণ করে।

ফজররে নামাজরে পর মাওলানা রবিউল হক জোড় ইজতেমায় আগতদের উদ্দেশ্যে দায়িত্ব বণ্টন ও বয়ান করেন। ইজতেমায় বুজুর্গ মুরুব্বীরা কালেমা, নামাজ, ঈমান, আমল, জান্নাত, জাহান্নাম ও তাবলীগ জামাতের মেহনত-উদ্দেশ্য সম্পর্কে ধারাবাহিকভাবে বয়ান করবেন।

Advertisement

জোড় ইজতেমা শেষে এতে অংশগ্রহণকারী দেশের বিভিন্ন অঞ্চলে দাওয়াত ও তাবলীগের কাজে ছড়িয়ে পড়বেন।

গাজীপুররে অতরিক্তি পুলশি সুপার (সদর ও টঙ্গী র্সাকলে) সাখাওয়াত হোসনে জানান, টঙ্গীর তুরাগ তীরে জোড় ইজতেমা উপলক্ষে কঠোর নরিাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশ্ব ইজতেমা এলাকায় আইনশৃঙ্খলা বাহনিীর সদস্যদের কড়া নজরদারি রয়েছে বলেও জানান তিনি।

আমনিুল ইসলাম/এমএমএস/আইআই

Advertisement