দেশজুড়ে

প্রাডো গাড়িতে সিংহ ও বাঘ শাবক, দুই পাচারকারী রিমান্ডে

প্রাডো গাড়িতে করে নিয়ে যাওয়ার সময় যশোরে চারটি সিংহ শাবক ও দুটি বাঘ (লেপার্ড ক্যাট) শাবক পাচারের ঘটনায় গ্রেফতার পাচারকারী চক্রের দুই সদস্যের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Advertisement

পাঁচদিনের রিমান্ড আবেদন করে বৃহস্পতিবার এই দুইজনকে আদালতে হাজির করা হয়। যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহাজান আলী রিমান্ড শুনানি শেষে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

কোর্ট ইন্সপেক্টর রোকসানা খাতুন রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেফতাররা হলেন- বগুড়ার আদমদীঘি উপজেলার বশিকুড়া গ্রামের আহাদ আলী সরদারের ছেলে কামরুজ্জামান বাবু (৩১) ও নরসিংদীর পলাশ উপজেলার বকুলনগর গ্রামের মান্নান ভূইয়ার ছেলে রানা মিয়া (২৮)।

মামলার তদন্ত কর্মকর্তা যশোরের চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সৈয়দ বায়োজিদ জানান, বাঘ-সিংহের শাবকসহ গ্রেফতার বাবু ও রানা মিয়াকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন। রিমান্ড শুনানি শেষে বিকেলে তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

Advertisement

মামলায় ওই দুইজনের নাম উল্লেখসহ আরও দুইজনকে অজ্ঞাত আসামি রয়েছে। জিজ্ঞাসাবাদের পর পাচার চক্রের সঙ্গে আরও কারা জড়িত তা বিস্তারিত জানা যাবে বলে আশাবাদী তিনি।

গোপন সংবাদের ভিত্তিতে ১৩ নভেম্বর যশোরের চাঁচড়া মোড়ে চেকপোস্ট বসিয়ে কালো রঙের একটি প্রাডো গাড়ি (ঢাকা মেট্রো-ঘ-১৩-২৭৯০) থামিয়ে তল্লাশি করা হয়।

তল্লাশি করে দুটো কাঠের বাক্সের মধ্যে দুটি সিংহ ও দুটি চিতাবাঘের শাবক পাওয়া যায়। এসময় দুইজনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় বণ্যপ্রাণি সংরক্ষণ আইনে যশোর কোতোয়ালি থানায় এসআই জামাল বাদী হয়ে মামলা করেন।

মিলন রহমান/এএম/আইআই

Advertisement