খেলাধুলা

লঙ্কান পেসে লন্ডভন্ড ভারতের টপ অর্ডার

ঘরের মাঠে সবুজ পিচ বানিয়ে বোধ হয় নিজেদেরই বিপদ ডেকে আনলো ভারত। কলকাতায় বৃষ্টি আর আলো আঁধারির খেলার মাঝে ভারতীয় টপ অর্ডারকে গুড়িয়ে দিয়েছেন শ্রীলঙ্কার পেসাররা। আলাদা করে বললে বলা উচিত, সুরাঙ্গা লাকমল। এই পেসারের গতিঝড়েই কলকাতা টেস্টে ১৭ রানের মধ্যে ৩ ব্যাটসম্যানকে হারিয়ে বসেছে ভারত।

Advertisement

সবুজ পিচে টসে জিতে বোলিং বেছে নিতে ভুল করেনি শ্রীলঙ্কা। সিদ্ধান্তটা যে সঠিক ছিল, ভারতীয় ইনিংসের শুরুতেই সেটা বুঝিয়ে দিয়েছেন সফরকারি পেসাররা। ইনিংসের প্রথম বলেই লোকেশ রাহুলকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়েছেন সুরাঙ্গা লাকমল।

শেখর ধাওয়ান আর চেতেশ্বর পূজারা মিলে সে ধাক্কা কাটিয়ে উঠার চেষ্টা করেছিলেন। বিশেষ করে পূজারা উইকেটে পড়ে থাকতে চেয়েছেন, এখনও তিনি উইকেটে আছেন। তবে সবুজ পিচে ভারতীয় ব্যাটসম্যানদের অসহায়ত্ব আরও একবার ফুটে উঠেছে।

৮ রান করে ধাওয়ান অফস্ট্যাম্পের বাইরের বল হাঁকাতে গিয়ে টেনে স্ট্যাম্পে ঢুকিয়ে দিয়েছেন। দলের মূল ভরসা বিরাট কোহলিও সুবিধা করে উঠতে পারেননি। ১১টি বল মোকাবেলা করে শুন্যতেই লাকমলের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েছেন ভারতীয় অধিনায়ক।

Advertisement

আলোক স্বল্পতার কারণে খেলা আপাতত বন্ধ রয়েছে। পূজারা ৪৩ বলে ৮ রানে অপরাজিত আছেন। আজিঙ্কা রাহানে ৫ বল মোকাবেলা করে এখনও রানের খাতা খুলতে পারেননি।

এমএমআর/আইআই