খেলাধুলা

রাজশাহীর টিকে থাকার লড়াই

কোনভাবেই যেন ঘুরে দাঁড়াতে পারছে না বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গতবারের রানার্সআপ দল রাজশাহী কিংস। ৪ ম্যাচের তিনটিতেই হেরে ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের একদম তলানীতে গিয়ে ঠেকেছে দলটি।

Advertisement

রাজশাহীর হাতে রয়েছে ৮টি ম্যাচ। কিন্তু তাদের দলীয় পারফরম্যান্স খুব একটা উজ্জ্বল নয়। এই দলটিই আগামীকাল (শুক্রবার) মাঠে নামছে সদ্যই শীর্ষস্থান হারানো সিলেট সিক্সার্সের বিপক্ষে। গতকাল (বুধবার) বৃষ্টিতে দুটি ম্যাচই ভেসে যাওয়াতে চারটি দলকে ১ পয়েন্ট করে দিয়ে দেয়া হয়েছে। ফলে ৫ ম্যাচ খেলে ৭ পয়েন্ট অর্জন করে ঢাকা। আর সিলেটের ছয় ম্যাচে সমান পয়েন্ট হলেও শীর্ষে উঠে যায় ডাইনামাইটসরা।

সিলেট-রাজশাহী ম্যাচে সবদিক থেকে এগিয়ে থাকবে সিলেট সিক্সার্স। দল দুটির প্রথম দেখায় সিলেট রাজশাহীর বিপক্ষে এই আসরের এখন পর্যন্ত সর্বোচ্চ দলীয় সংগ্রহ ২০৫ রান করেছিল। ম্যাচটি রাজশাহী হেরেছিল ৩৩ রানে। যেটা সিলেটের জন্য বাড়তি প্রেরণা হবে আজকের ম্যাচে।

সিলেট পর্বে চারটি ম্যাচের তিনটিতেই জিতে উড়তে থাকা সিলেটকে শেষ ম্যাচেই মাটিতে নামিয়ে এনেছিল খুলনা টাইটান্স। আর ঢাকা পর্বে তো ধরে আছাড়ই দিয়েছে ঢাকা ডাইনামাইটস। এই দুটি ম্যাচেই ব্যর্থ ছিল সিলেটের দুই ওপেনার। যারা এই আসরের শুরু থেকেই অসাধারণ খেলছেন। টানা তৃতীয় হার এড়াতে মরিয়া সিলেট। আর পাশাপাশি শীর্ষস্থান পুনরুদ্ধারেও বদ্ধপরিকর দলটি। তাই কালকের ম্যাচে জয়ের বিকল্প ভাবছে না সিলেট সিক্সার্স।

Advertisement

অন্যদিকে এই আসরে যেন শুধু হারতেই এসেছেন গতবারের রানার্সআপ রাজশাহী কিংস। রাজশাহীর এমন দুরাবস্থার মধ্যেও তাদের জন্য বড় প্রেরণা হতে পারে, কাগজে-কলমে শক্তিশালী রংপুরকে হারানোর সুখঃস্মৃতি। যাই হোক না কেন টুর্নামেন্টের সুপার ফোরের লড়াইয়ে টিকে থাকতে হলে রাজশাহীর জয়ের বিকল্প নেই। আর তাই জয় ছাড়া কিছু ভাবছেও না রাজশাহী কিংস।

এমএএন/এমআর/আরআইপি