খেলাধুলা

ঢাকা-চিটাগংয়ের ম্যাচও পরিত্যক্ত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পুরো একটি দিন গেল বৃষ্টির পেটে। সকাল থেকেই গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছিল। যাতে করে মিরপুরে দিনের প্রথম খেলাটা হয়নি। একই পরিণতি হলো, সন্ধ্যায় ঢাকা ডাইনামাইটস আর চিটাগং ভাইকিংসের মধ্যকার ম্যাচটিরও।

Advertisement

সূচি অনুযায়ী, সন্ধ্যা ৬টায় দ্বিতীয় ম্যাচটি হওয়ার কথা ছিল। অপেক্ষার পর সন্ধ্যা ৬টা ৫৮ মিনিটে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। ম্যাচ কন্ডিশন অনুযায়ী ৮টা ৫৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করার কথা থাকলেও দিনের পরিস্থিতি উন্নতি হবার লক্ষণ না থাকায় এমন সিদ্ধান্ত হয়েছে।

এর আগে, খুলনা টাইটান্স ও সিলেট সিক্সার্সের দিনের প্রথম ম্যাচটি ছিল দুপুর ১টা ৩০ মিনিটে। দুপুর ১২টা ৩০ মিনিটে টস হওয়ার কথা ছিল। হয়নি। ম্যাচ কন্ডিশন অনুযায়ী বিকেল ৩ টা ৫৫ মিনিটের মধ্যে খেলা শুরু করার তাড়া ছিল। এই সময়ের মধ্যে খেলা শুরু করতে হলে বৃষ্টিও তো থামতে হবে। অন্তত ৩০ মিনিট আগে টস করতে হবে।

অর্থাৎ বিকেল ৩ টা ২৫ মিনিটের মধ্যে বা তার আগে বৃষ্টি না থামলে সিলেট সিক্সার্স ও খুলনা টাইটান্সের ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা হবে, জানিয়ে দেয়া হয়েছিল আগেই। শেষপর্যন্ত তাই হয়েছে। খেলা মাঠে না গড়ানোয় দু'দলের মাঝে সমান ১ পয়েন্ট করে ভাগ করে দেয়া হয়েছে।

Advertisement

এমএমআর/জেআইএম