খেলাধুলা

পিএসএলের ড্রাফটে বাংলাদেশের ১৬ ক্রিকেটার

আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য পাকিস্তান সুপার লীগ (পিএসএল) এর তৃতীয় আসরের জন্য আজ ৫০১ জন দেশী-বিদেশী প্লেয়ারের নিলাম হচ্ছে। নিলামের তালিকায় ১৬ জন বাংলাদেশীর নাম রয়েছে।

Advertisement

সর্বনিম্ন ৭০ হাজার ডলারের ডায়মন্ড ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশের দুইজন ক্রিকেটার। তারা হলেন-ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল আর ‘কাটার মাস্টার’খ্যাত পেসার মোস্তাফিজুর রহমান। এরপর গোল্ড ক্যাটাগরিতে আছেন মাত্র একজন-পেসার তাসকিন আহমেদ। এই ক্যাটাগরির সর্বনিম্ন মূল্য ৫০ হাজার ডলার।

সবচেয়ে বেশি খেলোয়াড় আছেন সিলভার ক্যাটাগরিতে। সর্বনিম্ন মূল্য ২২ হাজার ডলারের এই ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে নাম আছে ১৩ জন ক্রিকেটারের। তারা হলেন-নাসির হোসেন, সৌম্য সরকার, মোহম্মদ সাইফউদ্দিন, সাব্বির রহমান, শাহরিয়ার নাফিস, মোসাদ্দেক সৈকত, এনামুল হক বিজয়, নাজমুল হাসান শান্ত, নুরুল হাসান সোহান, মেহেদি মিরাজ, ইমরুল কায়েস, আফিফ হোসেন এবং জুবায়ের হোসেন লিখন।

সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ আছেন আগের দলেই। সাকিব আগামী আসরে খেলবেন পেশোয়ার জালমির হয়ে, মাহমুদুল্লাহ খেলবেন কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে। এই দুইজনকে তাদের নিজ দল রিটেইন প্লেয়ার হিসেবে রেখে দেওয়ায় তাদের নাম আর নিলামে উঠানো হয়নি।

Advertisement

এমএমআর/আইআই