রাজনীতি

পথে পথে বাধার অভিযোগ বিএনপির

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে আসার পথে বিএনপির নেতাকর্মীদের বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে বাধা পেলেও যে কোনো মূল্যে সমাবেশ সফল করতে চায়। ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হচ্ছে।

Advertisement

দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে আনুষ্ঠানিকভাবে এ সমাবেশ শুরু হবে।

বেলা ১১টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা সকাল থেকেই খবর পাচ্ছি বিভিন্ন দিকে রাস্তাঘাট বন্ধ করে দিয়েছে। মহাসড়ক বন্ধ করেছে যেন নেতাকর্মীরা সমাবেশে যোগ দিতে না পারেন। তিনি আরও অভিযোগ করেন, সমাবেশকে বাধাগ্রস্ত করতেই এমন করা হচ্ছে।

সমাবেশস্থল ঘুরে দেখা গেছে, সকাল ১০টা থেকেই ব্যানার ফেস্টুন হাতে মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা। আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু না হলেও স্লোগানে স্লোগানে সোহরাওয়ার্দী উদ্যান মুখরিত করে রাখার চেষ্টা করছেন তারা।

Advertisement

এদিকে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার অগণতান্ত্রিক আচরণ করছে। গতরাত থেকেই দলের নেতাকর্মীদের গণগ্রেফতার শুরু করে। অগণতান্ত্রিক আচরণ করে কোনো লাভ হবে না। সমাবেশ হবেই। দুপুরের মধ্যেই সোহরাওয়ার্দী উদ্যান জনসমুদ্রে পরিণত হবে।

বিএনপিরসহ শ্রমবিষয়ক সম্পাদক ফিরোজ উজ জামান মামুন মোল্লা জাগো নিউজকে জানান, উত্তরা থেকে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে রওয়ানা করার সময় সড়কে যানবাহনের সংকট দেখেছি। সরকার সব যানবাহন বন্ধ করে দিলেও মানুষ পায়ে হেঁটে গিয়ে হলেও সমাবেশ সফল করবে।

এমএম/এনএফ/এমএস

Advertisement