জাগো জবস

প্রথম জব ফেয়ার আয়োজনে প্রস্তুত রাজশাহী কলেজ

প্রথমবারের মতো জব ফেয়ার আয়োজন করতে যাচ্ছে রাজশাহী কলেজ। এমন আয়োজন জাতীয় বিশ্ববিদ্যালয়ভুক্ত কলেজে প্রথম।

Advertisement

আগামী ১৮ ও ১৭ নভেম্বর কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এই মেলা। এ আয়োজন করছে রাজশাহী কলেজ বিজনেস ক্লাব (আরসিবিসি)। এতে সহায়তা দিচ্ছে আইসিটি ডিভিশন, এলআইসিটি।

মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। দুই দিনব্যাপী জব ফেয়ারে স্টল থাকছে ইস্পাহানী মির্জাপুর চা, এসিসিএ বাংলাদেশ, একমি, ব্রাক ব্যাংক, রাজআইটি, দারাজ কোম্পানি বিডি, ওয়ালটন, কাজিআইটি, ডাটা সফট, আইটি কিউ স্যলুশনসহ ৩৫টি খ্যাতনামা কোম্পানির স্টল।

মেলায় স্পনসার হিসেবে থাকছে গ্রন্থকুটির, দিকদর্শন প্রাবলিকেশন প্রকাশনী লিমিটেড। ব্যান্ডিং পার্টনার হিসেবে থাকছে নিউজিল্যান্ড ডেইরি। এ আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে সময় টিভি, কালের কণ্ঠ, রেডিও পদ্মা ও রাজশাহীভিক্তিক কমিউনিটি অনলাইন সংবাদপত্র বরেন্দ্র এক্সপ্রেস।

Advertisement

এ বিষয়ে রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের সভাপতি শহিদুল ইসলাম জানান, এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের। রাজশাহী কলেজ এ রকম একটা জব ফেয়ারের আয়োজন করছে। বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি প্রার্থীদের দারুণভাবে সহায়তা করবে এ জব ফেয়ার।

এছাড়া এই জব ফেয়ারে অয়োজিত বিভিন্ন সেমিনার থেকে শিক্ষার্থীদের ভবিষ্যত ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে বিভিন্ন দিক নির্দেশনা পাবেন বলেও মনে করেন তিনি। এরই মধ্যে আয়োজনের প্রস্তুতি প্রায় চূড়ান্ত বলে জানান সভাপতি।

আয়োজকরা জানিয়েছেন, মেলার প্রথম দিন বেলা ১১টা হতে বিকেল ৩টা পর্যন্ত প্রতিটি কোম্পানির স্টলে চাকরি প্রার্থীদের সিভি জমা নেয়া হবে। দ্বিতীয় দিনে সিভি যাচাই-বাছাই শেষে পরীক্ষার মাধ্যমে নিয়োগ দেয়া হবে।

মেলা চলাকালীন কলেজের অডিটোরিয়াম, এইচএম শহীদ কামরুজ্জামান ভবন ও কলা ভবনে বিভিন্ন কোম্পানির সেমিনার আয়োজন করা হয়েছে। জব ফেয়ারের শেষ দিনে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

Advertisement

ফেরদৌস সিদ্দিকী/এএম/আরআইপি