বিনোদন

সেন্টিমেন্টাল জাহিদ হাসান

আশি দশকের শেষদিকে শোবিজে যাত্রা করেন তিনি। নব্বই দশকের মাঝামাঝিতে তার নাম ছড়িয়ে পড়ে সারা বাংলায়। দিনে দিনে তিনি হয়ে উঠেছেন অভিনয়ে মুগ্ধ করে রাখা এক জাদুকর। তিনি সবার প্রিয় জাহিদ হাসান। ছোট পর্দার অপ্রতিদ্বন্দ্বী একজন অভিনেতা। সিনেমাতেও তার অভিনয়ে মুন্সিয়ানা বেশ অনেকবারই ছুঁয়ে গিয়েছে দর্শকের হৃদয়।

Advertisement

পরিচালনাতেও তিনি নিজেকে প্রমাণ করেছেন। দীর্ঘ ক্যারিয়ারের পথ পাড়ি দিয়ে বয়সকে জয় করে এখনো তিনি নায়ক বা মূল চরিত্রেই হাজির হন নাটক-টেলিছবিতে। তাকে কেন্দ্র করেই তৈরি হয় গল্প। সেগুলোতে আগের মতো তিনি বাজিমাত করেন।

সেই ধারাবাহিকতা হাজির হয়েছেন নতুন ধারাবাহিক নিয়ে। ‘সেন্টিমেন্টাল সেলিম’ নামের এই নাটকটিতে নাম ভূমিকাতেই রয়েছেন তিনি। গেল ১০ নভেম্বর থেকে আরিটভিতে শুরু হয়েছে ধারাবাহিকটির প্রচার। নিয়মিতই এটি প্রচার হবে প্রতি শুক্র, শনি রবিবার রাত ৯ টা ১০ মিনিটে।

হামিদ হাসান নোমানের রচনায় নাটকটিতে অভিনয়ের পাশাপাশি এটি পরিচালনাও করেছেন জাহিদ হাসান। তিনি বলেন, ‘এখানে একজন আবেগী মানুষের গল্প দেখা যাবে। তাকে কেন্দ্র করেই কাহিনী। সেলিম ছেলেটা সবার সঙ্গে খুব ভালো ব্যবহার করে, তাই তাকে সবাই পছন্দ করে। তার একমাত্র ছোটবোন তিথি। ভাইবোনের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। কিন্তু কিছু কিছু সময়ে অনেক উত্তেজিত হয়ে পড়ে সেলিম। তাই তাকে অনেকে সেন্টিমেন্টাল সেলিম বলেও ডাকে।’

Advertisement

তিনি বলেন, ‘সুন্দর একটি গল্প। মৌলিক ভাবনার গল্প। দর্শক বিরক্ত হবেন না বলেই আশা রাখছি। প্রতিটি চরিত্রই আমাদের চারপাশের, খুব চেনা মনে হবে। প্রায় এক বছর আগে নাটকটি তৈরি আশা করছি নাটকটি মন ভরাবে দর্শকের।’

নাটকে আরও অভিনয় করেছেন তানজিকা, সাজু খাদেম,নাফিসা কামাল ঝুমুর, আরফান, মনসুর আলী, ফেরদৌসী আহমেদ লিনা, নদীসহ, তাসনুভা এলভিন প্রমুখ।

এদিকে প্রথমবারের মতো তৌকীর আহমেদের পরিচালনায় চলচ্চিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। ‘হালদা’ নামের ছবিটিতে তিনি কাজ করেছেন তিশা, মোশাররফ করিম, ফজলুর রহমান বাবুর সঙ্গে। ছবিটি মুক্তি পাচ্ছে ১ ডিসেম্বর।

এলএ/আরআইপি

Advertisement