রাজনীতি

‘পদত্যাগে বাধ্য করানো দুর্ভাগ্য ও লজ্জাজনক’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধান বিচারপতিকে যদি পদত্যাগে বাধ্য করা হয়, দেশের জন্য এর থেকে দুর্ভাগ্য ও লজ্জাজনক আর কিছুই হতে পারে না।

Advertisement

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদ্য প্রয়াত সদস্য এমকে আনোয়ারের স্মরণে জাতীয়তাবাদী নাগরিক দল এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিভিন্নভাবে শক্তি প্রয়োগ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে (এসকে সিনহা) পদত্যাগ করানো হয়েছে বলে দাবি করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা গণমাধ্যমসহ বিভিন্ন মহল থেকে শুনতে পাচ্ছি প্রধান বিচারপতি নাকি পদত্যাগ করেছেন। আবার এটাও শুনেছি তিনি দেশে ফেরার জন্য সিঙ্গাপুর পর্যন্ত এসেছিলেন।

Advertisement

তিনি বলেন, সরকার ভয় পেয়েছিল এসকে সিনহা যদি প্রধান বিচারপতি যদি থাকেন, তাহলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১৫৪ জন সংসদ সদস্যকে অবৈধ ঘোষণা করবেন।

তিনি আরও বলেন, সরকারেরর পক্ষ থেকে বলা হচ্ছে প্রধান বিচারপতি (এসকে সিনহা) নাকি অসুস্থার কারণে পদত্যাগ করেছেন। অথচ তিনি বিদেশে যাওয়ার আগে নিজ মুখে গণমাধ্যমের সামনে বলে গেছেন তিনি অসুস্থ নন, সুস্থ আছেন, আবার ফিরে আসবেন। আমরা তখন আশা করেছিলাম সুপ্রিম কোর্টে তাকে নিজ আসনে আবার দেখা যাবে।

আয়োজক সংগঠনের সভাপতি শাহজাদা সৈয়দ ওমর ফারুকের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীন, সাবেক এমপি শাহজাহান চৌধুরী, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা প্রমুখ।

এএস/এমএম/এমএমজেড/এমএস

Advertisement