অর্থনীতি

আগ্রহ হারানোর শীর্ষে স্টাইল ক্রাফট

পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে স্টাইল ক্রাফট লিমিটেড। বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে প্রতিষ্ঠানটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়েছে।

Advertisement

আর বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে লেনদেন খুব বেশি হয়নি। সপ্তাহের পাঁচ কার্যদিবসে (৫ থেকে ৯ নভেম্বর) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে ৬ কোটি ২৮ লাখ টাকার। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ১ কোটি ২৫ লাখ টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ৩৩ দশমিক ২২ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারে দাম কমেছে ৮৫৮ টাকা ৯০ পয়সা। গত সপ্তাহের শেষ কার্যদিবস শেষে স্টাইল ক্রাফটের শেয়ারের দাম দাঁড়িয়েছে ১ হাজার ৭২৬ টাকা ৬০ পয়সা; যা তার আগের সপ্তাহ শেষে ছিল ২ হাজার ৫৮৫ টাকা ৫০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৫৫ দশমিক ৪৬ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৩৮ দশমিক ৬২ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৫ দশমিক ৯২ শতাংশ শেয়ার।

Advertisement

এদিকে গেল সপ্তাহে স্টাইল ক্রাফটের পরই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল সি অ্যান্ড এ টেক্সটাইল। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৭ দশমিক ৩১ শতাংশ। এরপরই রয়েছে কাশেম ড্রাইসেল। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক শূন্য ৩ শতাংশ।

এ ছাড়া বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা সেন্ট্রাল ফার্মাসিটিক্যালসের ১০ দশমিক ৫৯ শতাংশ, সিমটেক্স ইন্ডাস্ট্রিজের ৯ দশমিক ৩৮ শতাংশ, শ্যামপুর সুগার মিলসের ৯ দশমিক শূন্য ৬ শতাংশ, সাভার রিফ্যাক্টরিজের ৮ দশমিক ৯১ শতাংশ, মোজাফ্ফর হোসেন স্পিনিংয়ের ৮ দশমিক ৭৬ শতাংশ, গোল্ডেন সনের ৮ দশমিক ২৮ শতাংশ এবং মিরাকেল ইন্ডাস্ট্রিজের ৮ দশমিক শূন্য ২৭ শতাংশ দাম কমেছে।

এমএএস/এনএফ/এমএস

Advertisement