জোকস

আজকের কৌতুক : মাটির নিচে অনেক লাশ

কৌতুক- এক : মাটির নিচে অনেক লাশএকরাতে বল্টু থানা পুলিশকে ফোন করেছে-বল্টু : ইন্সপেক্টর সাহেব, জলদি আসেন।পুলিশ : কোথায় আসতে হবে?বল্টু : আজিমপুর।পুলিশ : কেন, কী হয়েছে?বল্টু : এখানে মাটির নিচে অনেক লাশ।পুলিশ : কোন বাড়িতে? ঠিকানা বল।বল্টু : কবরস্থানে।

Advertisement

আরও পড়ুন- আজকের কৌতুক : আমার বয়ফ্রেন্ড ভদ্র মানুষ না

****

কৌতুক- দুই : চাবিটা আমার পকেটেইবিকেল বেলা নদীর পাড়ে বসে সিন্টু আর পল্টু গল্প করছিল-সিন্টু : কাল রাত্রে বাড়িতে অনেক দেরিতে পৌঁছলাম। এরপর কলিং বেল বাজালাম। কিন্তু আমার বৌ দরজা খুলল না। সারা রাত বাইরে রাস্তায় থাকতে হলো।পল্টু : প্রচণ্ড কষ্টে রাতটা কাটলো তোর, বুঝতেই পারছি। কিন্তু সকালে অন্তত বউয়ের খবর তো নিয়েছিস নিশ্চয়ই?সিন্টু : না রে, তখনই হঠাৎ মনে পড়ল যে, বউ তো তার বাপের বাড়ি গেছে। আর চাবিটা আমার পকেটেই ছিলো।

Advertisement

আরও পড়ুন- আজকের কৌতুক : প্রেমিকার কাছে আবেদন

****

কৌতুক- তিন : যাত্রীই ছিলো নাএক বোকা লোক ট্রেনে করে ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছে তার বন্ধুর বাড়িতে। চট্টগ্রামে পৌঁছে ট্রেন থেকে নেমে বন্ধুকে দেখতে পেয়েই অভিযোগের ঝাঁপি খুলে বসলো- বোকা : জানিস, রেল কোম্পানি আমাকে এমন একটা সিট দিয়েছে, যেটা ট্রেন যেদিকে যায়, তার ঠিক উল্টোদিকে মুখ করা। এই পুরোটা সময় উল্টাদিকে তাকিয়ে থাকতে থাকতে আমার মাথা ধরে গেছে। বন্ধুটি : সে কি কথা, তোর বিপরীত দিকের ভদ্রলোককে অনুরোধ করে সিট বদল করে নিলেই তো হতো। বোকা : আরে বাবা, সেই চেষ্টা কি আর করতাম না, বল? কিন্তু কিভাবে করবো, আমার উল্টাদিকের সিটে যে কোনো যাত্রীই ছিলো না।

এসইউ/এমএস

Advertisement