বিনোদন

ফোক ফেস্ট মাতালেন আরিফ দেওয়ান

প্রথমদিনের মতো দ্বিতীয় দিনেও জমে উঠেছে উপমহাদেশের সবচেয়ে বৃহৎ লোকগানের উৎসব ঢাকা ফোস্ট ফেস্টের এবারের আসর। সন্ধ্যা ৬টায় দ্বিতীয় দিনে ফোক ফেস্টে মঞ্চে পর্দা ওঠে। মঞ্চে প্রথমে গান করেন বাউলা।

Advertisement

এরপর ঠিক ৭টায় দলবল নিয়ে মঞ্চে ওঠেন আরিফ দেওয়ান। তিনি একে একে পরিবেশন করেন ঘুড্ডি কে বানাইলো রে, দয়া করে এসো হে দয়াল, বাশিঁ বাজে বাশিঁ বাজে রে মধুর বৃন্দাবনে, আমি ঘর বেন্ধেছি ভাঙন নদীর পাড়ে, শতজনমে, ইত্যাদি গান করে মঞ্চ মাতান।

ঝাঁকড়া চুলে বাউল বেশে আরিফ দেওয়ানের ঘণ্টাব্যাপী গানে মেতে উঠেছিলেন বনানী আর্মি স্টেডিয়াম ভর্তি হাজারো মানুষ। আরিফ দেওয়ান গানের ফাকে ফাকে দু-চার কথা বলে দর্শকের বাড়তি আনন্দ দেন। গান পরিবেশনের পর আরিফ দেওয়ানের হাতে ক্রেস্ট তুলে দেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

আরিফ দেওয়ান ছাড়াও আজ গাইবেন নেপালের কুটুম্বা, পাকিস্তানের মিকাল হাসান ব্যান্ড, বাংলাদেশের শাহজাহান মুন্সি এবং ভারতের জনপ্রিয় গায়ক নুরান সিস্টার্স।

Advertisement

কেরানীগঞ্জের গায়ক চার দশকের বেশি সময় ধরে আরিফ দেওয়ান লোকসংগীত করছেন। গীতিকার-সুরকার হিসেবে তিনি প্রায় ৫০০ গান করেছেন। এখনও পর্যন্ত এই শিল্পীর ৩০টি একক গানের অ্যালবাম প্রকাশিত হয়েছে। বাংলাদেশ ছাড়াও আরিফ দেওয়ান কানাডা, ওমান, যুক্তরাষ্ট্র, ভারত, দ. কোরিয়াতে গান করে বেশ সুনাম অর্জন করেন।

তৃতীয়বারের মতো অনুষ্ঠিত এই ফোক ফেস্টে ৮টি দেশে প্রায় ১৪০ জন শিল্পী অংশ নিচ্ছেন। অনুষ্ঠানটি আয়োজন করেছে সান কমিউনিকেশন।

এনই/জেডএ/এমএস

Advertisement