বিনোদন

নূরজাহানের নামে পোড়ামন ২ ছবির শুটিং : পুলিশের অভিযান

পোড়ামন ২ ছবিরর গানের শুটিংচলছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায়। গানের কোরিওগ্রাফি করছেন ভারতীয় জনপ্রিয় কোরিওগ্রাফার বাবা যাদব। খবর রটেছে, ওয়ার্ক পারমিট ছাড়া টুরিস্ট ভিসায় কাজ করায় গ্রেফতার হয়েছেন বাবা যাবদ। তাহেরপুর থানার পুলিশ তাকে গ্রেফতার করেছে।

Advertisement

তবে এমন খবরকে গুজব বলে দাবি করেছেন তাহিরপুর থানার ওসি নন্দন কুমার ধর। জাগো নিউজকে তিনি বলেন, 'বাবা যাদবকে গ্রেফতার করা হয়নি। তিনিসহ আরও ৩ জন ভারতীয় নাগরিক 'নূরজাহান' ছবির শুটিংয়ের জন্য পারমিশন নিয়েছিলেন। কিন্তু সেই পারমিশন নিয়ে তারা 'পোড়ামন ২' ছবির শুটিংয়ের কাজ করছেন। এক ছবির জন্য অনুমতি নিয়ে আরেক ছবির কাজ করা আইনত অন্যায়। তারা শুটিংকরছেন শুনে পুলিশ পাঠিয়ে তাদের সাবধান করা হয়েছে। তারা কথা দিয়েছেন সন্ধ্যায় কলকাতায় ফিরে যাবেন।'

ওসি আরও বলেন, ওই চার ভারতীয় কলকাতায় চলে গেলেও বাকিদের শুটিংকরতে কোনো সমস্যা নেই।

তিনি বলেন, 'আমরা জেনেছি 'নূরজাহান' একটি যৌথ প্রযোজনার ছবি। সেই ছবির কাজের জন্য চারজন ভারতীয়ের পারমিট নেয়া হয়েছে। কিন্তু সেই ছবিটির কোনো শুটিংই হয়নি এখানে। তাদেরকে দিয়ে এদেশের একক প্রযোজনার ছবি 'পোড়ামন ২' -এর কাজ করানো হচ্ছে। অর্থাৎ দেশীয় ছবিতে সরকারি অনুমোদন ছাড়াই বিদেশি শিল্পীদের দিয়ে কাজ করানো হচ্ছে, যা অন্যায়। তাই আমরা বাধা দিতে বাধ্য হয়েছি।'

Advertisement

এদিকে পোড়ামন ২ ছবির পরিচালক রায়হান রাফি জাগো নিউজকে বলেন, 'আমরা শুটিং করছি। পুলিশ এসেছিল, কিন্তু কাউকে গ্রেফতার করা হয়নি।

তবে এক ছবির অনুমতি পাওয়া চার ভারতীয়কে দিয়ে অন্য ছবির শুটিং করানোর যৌক্তিকতার প্রশ্নে কোনো সদুত্তর দিতে পারেননি এ নবীন নির্মাতা।

এদিকে রায়হান রাফির ফেসবুক থেকে লাইভে এসে বাবা যাদব বলেন, 'আমি ভাল আছি। গ্রেফতার হইনি। যদি হতাম তাহলে লাইভে আসতে পারতাম না।'

'পোড়ামন ২' ছবিটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। ছবিতে অভিনয় করছেন সিয়াম, পূজা, বাপ্পারাজ, ফজলুর রহমান বাবু, আনোয়ারা প্রমুখ। গত অক্টোবর থেকে মাসব্যাপী ছবির শুটিংহয় মেহেরপুর জেলায়। বর্তমানে গানের শুটিংচলছে সুনামগঞ্জ জেলায়।

Advertisement

অন্যদিকে 'নূরজাহান' ছবিটিও জাজ মাল্টিমিডিয়ারই প্রযোজনা। তবে সেটি কলকাতার একটি প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে নির্মাণ করছে জাজ। ছবিটিতে কলকাতার এক নতুন নায়কের বিপরীতে কাজ করছেন বাংলাদেশের নতুন নায়িকা পূজা চেরি।

এনই/এলএ/এমএমজেড/পিআর