রাজনীতি

বিএনপির জনসভা নিয়ে নাটক চলছে : খসরু

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপির একটি জনসভাকে নিয়ে কত নাটক চলছে। তাদের (সরকার) মধ্যে অগণতান্ত্রিক আচরণ চলছে। যদি নিরপেক্ষ নির্বাচনের কোনো বার্তা দিতে হয় তাহলে সরকারকে লেভেল প্লেইং ফিল্ড তৈরির কাজ করতে হবে।

Advertisement

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক শোকসভায় তিনি এ মন্তব্য করেন। সাবেক রাষ্ট্রপতি আব্দুর রহমান বিশ্বাসের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

আমীর খসরু বলেন, নির্বিঘ্নে যদি ভোটাধিকার প্রয়োগ না হয়, বড় ধরনের প্রতিক্রিয়া দেখা দেবে। ভয়াবহ সমস্যা তৈরি হবে।

তিনি আরো বলেন, রাষ্ট্রের তিনটি স্তম্ভ না থাকলে টেকসই উন্নয়ন সম্ভব না। রাষ্ট্রের ভিত্তি যে তিনটি অঙ্গের উপর তা ধ্বংস করে দেওয়া হয়েছে। যারা আজকের আওয়ামী লীগকে এ অবস্থায় নিয়ে এসেছে তাদের আসল রূপ আস্তে আস্তে বেরিয়ে আসছে। আজকে এখান থেকে যদি সরে না আসে সেটা খুব বাজে অবস্থার জন্ম দেবে।

Advertisement

বিএনপির এই নীতি নির্ধারক আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেন, দেশের মালিকানা দেশের মানুষের কাছে ফিরিয়ে দিন। রাজনীতি তো করি মানুষের কাছে সম্মানিত হওয়ার জন্য, নয়তো এই মন্ত্রী এমপি হয়ে লাভ কী?

সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিঙ্কন, ইয়ুথ ফোরামের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশ ও ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান প্রমুখ।

এমএম/এআরএস/পিআর

Advertisement