খেলাধুলা

তাইজুলের ঘুর্ণি-জাদুতে বিপদে খুলনা

ঘুর্ণি-জাদুতে তাইজুল ইসলাম একাই বলতে গেলে কোণঠাসা করে দিয়েছেন খুলনা টাইটান্সকে। টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩৬ রানের লক্ষ্যটাকে ছোটই বলতে হবে। তবে সিলেট সিক্সার্সের ছুঁড়ে দেয়া এই ছোট লক্ষ্য তাড়া করতে নেমেও বিপদে আছে খুলনা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ ওভারে তারা ৩ উইকেটে ৬১ রান করেছে।

Advertisement

লক্ষ্যটা ছোট। তাই চমক দেখিয়ে শুরুতেই তাইজুল ইসলামকে আক্রমণে নিয়ে আসেন সিলেট অধিনায়ক নাসির হোসেন। খুলনার ব্যাটসম্যানদের তাই শুরুতেই খোলসের মধ্যে ঢুকে যেতে হয়েছে।

ধুঁকতে ধুঁকতে নাজমুল হোসেন শান্ত আর চাঁদউইক ওয়ালটনের ওপেনিং জুটিটা ১৮ রানে পৌঁছতেই আঘাত তাইজুলের। ৭ রান করে বোল্ড শান্ত। এরপর ওয়ালটনেরও একই পরিণতি। তাইজুলের বলে স্ট্যাম্প হারানোর আগে তিনি করেন ১১ রান।

১৯ রানে ২ উইকেট হারানো দলকে ম্যাচে ফেরাতে এরপর আগ্রাসন ছড়াতে শুরু করেন রিলি রুশো। ভয়ংকর হয়ে উঠতে থাকা প্রোটিয়া এই ব্যাটসম্যানকেও ক্রিসমার সান্তোকির ক্যাচ বানিয়ে ফেরান তাইজুল। রুশো করেন ১৭ বলে ১৯ রান।

Advertisement

এই প্রতিবেদন লেখার সময় খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অপরাজিত ছিলেন ১০ বলে ১৪ রান নিয়ে। অপরপ্রান্তে মাইকেল ক্লিঙ্গার ব্যাট করছিলেন ১১ বলে ৯ রানে।

এর আগে, নাসির হোসেনের ৩৫ বলে ৪৭ রানের হার না মানা এক ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৩৫ রান তুলে সিলেট সিক্সার্স। শেষদিকে রস হোয়াইটলি করেন ২৭ রান। আর সমান ২৬ রান করে করেন উপুল থারাঙ্গা আর দানুষ্কা গুনাথিলাকা।

এমএমআর/আরআইপি

Advertisement