জাতীয়

নতুন বছর বাড়ি ভাড়া না বাড়ানোর দাবি

নতুন বছর বাড়ি ভাড়া না বাড়ানোর দাবি জানিয়েছে ভাড়াটিয়া ঐক্য পরিষদ নামের একটি সংগঠন। সেই সঙ্গে ‘বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন-১৯৯১’ সংশোধন না হওয়া পর্যন্ত বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধে সরকারি প্রজ্ঞাপন জারিসহ সাত দফা দাবি জানান তারা।

Advertisement

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাড়ি ভাড়া বৃদ্ধি না করার দাবিতে লিফলেট বিতরণকালে এ দাবি জানানো হয় পরিষদের পক্ষ থেকে। এ সময় ভাড়াটিয়া ঐক্য পরিষদের সভাপতি আশরাফ আলী হাওলাদার বলেন, দিন দিন লাগামহীনভাবে বাসা ভাড়া বেড়ে যাচ্ছে রাজধানীতে। বাসা মালিকরা ইচ্ছেমতো ভাড়াটিয়াদের কাছ থেকে ভাড়া আদায় করছে।

এ কারণে ভাড়াটিয়াদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বাড়ি ভাড়ার টাকার রশিদ ও ব্যাংকের মাধ্যমে ভাড়া পরিশোধ করলে সরকার রাজস্ব পাবে।বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন ১৯৯১ সংশোধন না হওয়া পর্যন্ত বাড়ি ভাড়া বৃদ্ধি বন্ধে সরকারি প্রজ্ঞাপন জারির জন্য আমাদের সরকারের কাছে দাবি তুলে ধরতে হবে।এ সময় পরিষদের পক্ষ থেকে বিভিন্ন দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন করে কমিশন গঠন, সমস্ত ভাড়াটিয়া চুক্তিপত্র দেয়া বাধ্যতামূলক করা, এলাকাভিত্তিক সরকারি নির্ধারিত বাড়ি ভাড়া আইন কার্যকর করা, বাড়ি ভাড়া টাকার রশিদ ও ব্যাংকের মাধ্যমে পরিশোধ করা।

লিফলেট বিতরণে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ জনতা ফ্রন্ট এর চেয়ারম্যান আবু আহাদ আল মামুন, ইয়াং ভয়েজের সভাপতি সেলিম রেজা, মুক্তিযোদ্ধা পল্লী সোসাইটির মহাসচিব আলমগীর শেখ প্রমুখ।

Advertisement

এএস/ওআর/জেআইএম