জাতীয়

আবারও শাহজালালে স্বর্ণসহ বিমানকর্মী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে স্বর্ণসহ বিমানকর্মী গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা। মঙ্গলবার বিকেলে শাহজালালে রিয়াদ থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে (বিজি ০৪০) আগত এক যাত্রীকে স্বর্ণ চোরাচালানে সহায়তা করার দায়ে বিমানের ওই নিরাপত্তা কর্মীকে হাতেনাতে আটক করে শুল্ক গোয়েন্দা।

Advertisement

শুল্ক গোয়েন্দা মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান জানান, আটক বিমান কর্মীর নাম জাকারিয়া। যাত্রী ও বিমানকর্মীকে জিজ্ঞাসাবাদ চলছে। উভয়ের কাছ থেকে শুল্ক গোয়েন্দার দল এখন পর্যন্ত ৭৩২ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে। এর আগেও শুল্ক গোয়েন্দা বিমানের একজন সুপারভাইজারকে স্বর্ণসহ আটক করেছিল শুল্ক গোয়েন্দা।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে চট্টগ্রাম হালিশহরের আব্দুর মান্নান নামে এক যাত্রীকে আটক করে শুল্ক গোয়েন্দা। যাত্রীর জুতার ভেতরে বিশেষভাবে লুকানো অবস্থায় স্বর্ণের ৪টি বার পাওয়া যায়। উদ্ধারকৃত স্বর্ণের বারের মোট ওজন ৪৬৪ গ্রাম। এ স্বর্ণের মূল্য ২৪ লাখ টাকা।

যাত্রী আব্দুল মান্নান চট্রগ্রাম থেকে শাহজালালে অবতরণ করেন। যাত্রী ডমেস্টিক আগমনী পয়েন্ট পার হওয়ার পরে তার পরিহিত জুতার সোলের নিচ থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

Advertisement

জেইউ/ওআর/পিআর