রাজনীতি

‘প্রধান বিচারপতিকে নিয়ে ষড়যন্ত্র করতে চেয়েছিল বিএনপি’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতাদের বক্তব্যই প্রমাণ করে তারা প্রধান বিচারপতিকে নিয়ে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করতে চেয়েছিল।

Advertisement

সোমবার রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোটার্স ইউনিটির স্বাধীনতা হলে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, আমাদের স্বাধীনতা ও বর্তমান বিশ্বে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাসান মাহমুদ বলেন, বিএনপি নেতা রুহুল কবির রিজভীর বক্তব্যই প্রমাণ করে তারা প্রধান বিচারপতিকে নিয়ে সরকার, দেশ ও দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে চেয়েছিল। সুতরাং যারা ষড়যন্ত্র করতে চেয়েছিল তাদের বিচার হওয়া প্রয়োজন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত (বিচারক) পরিবর্তনের আবেদন খারিজ করে দেয়ায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মামলার বিচার চলবে। যেখানে মন্ত্রীরা আবেদন করে আদালতে সময় পায় না, সেখানে খালেদা জিয়া ১৫০ বার সময় পেয়েছে। তাকে যথেষ্ট সম্মান করেছেন আদালত।

Advertisement

বঙ্গবন্ধুর ভাষণকে স্বীকৃতি দেয়ার মাধ্যমে ইউনেস্কো ইতিহাস বিকৃতিকারিদের গালে চপেটাঘাত করেছে উল্লেখ করে তিনি বলেন, যারা ইতিহাসের খলনায়ককে মাহনায়ক করতে চেয়েছিলেন। তাদের গালে চপেটাঘাত করেছে ইউনেস্কো।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাড. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হক সবুজ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, মিনহাজ উদ্দিন মিন্টু, জি এম আতিকুর রহমান প্রমুখ।

এইউএ/এএইচ/আইআই

Advertisement