রাজনীতি

কানাডার প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে খালেদা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে বসেছেন বাংলাদেশে আগত কানাডারর সংসদীয় একটি প্রতিনিধি দলের পাঁচজন সদস্য। সোমবার সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যলয়ে বৈঠকটি শুরু হয়েছে।

Advertisement

কানাডার প্রতিনিধি দলে ইয়াসমিন রাস্তানির এমপির নেতৃত্বে আরো পাঁচ সদস্য বৈঠকে অংশ নিয়েছেন। এছাড়া বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার বেনওয়া প্রি ফন থিনও বৈঠকে উপস্থিত রয়েছেন।

এদিকে খালেদা জিয়া ছাড়াও বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আমির খসরু মাহমুদ চৌধুরী ও বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন উপস্থিত রয়েছেন।

এর আগে, সকাল পৌনে ১১টার সময় যুক্তরাষ্ট্রের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি টমাস এ শ্যাননের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধিদলের সঙ্গে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বৈঠক করেন। পৌনে এক ঘণ্টা বৈঠক শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগমগীর সাংবাদিকদের জানান, যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি টমাস এ শ্যাননের সঙ্গে চলমান রাজনীতি ও রহিঙ্গা ইস্যু, আগামী নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে বিএনপির আলোচনা হয়েছে। এ আলোচনা ফলপ্রসূ হয়েছে।

Advertisement

এমএম/এসএইচএস/আরআইপি