রাজনীতি

১১ নভেম্বর সোহরাওয়ার্দীতেই জনসভা করবে বিএনপি

‘বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে ৮ নভেম্বর অনুমতি না পাওয়ায় এবার ১১ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি।

Advertisement

সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

তিনি বলেন, কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের সভা চলার কারণে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য আমাদের কর্মসূচি পিছিয়ে ১১ নভেম্বর শনিবার ধার্য করা হয়েছে। সেদিন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা সদস্য আব্দুল সালাম, আবুল খায়ের ভূঁইয়া, আতাউর রহমান ঢালী, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু, সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন প্রমুখ।

Advertisement

এর আগে ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি নিতে সোমবার ডিএমপিতে গিয়েছিল বিএনপির প্রতিনিধি দল। কিন্তু তারা সমাবেশের অনুমতি পাননি।

ডিএমপি থেকে বলা হয়েছে, একই দিনে দুটি রাজনৈতিক দল সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছে। এছাড়া আগারগাঁওয়ে কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের সম্মেলন চলছে। তাই নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে কোনো দলকেই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়া হবে না।

এমএম/জেডএ/জেআইএম

Advertisement