খেলাধুলা

দেরিতে টস করায় নাসিরকে সতর্ক

বিষয়টা সবার চোখে পড়েছিল গতকাল টসের আগেই। নির্ধারিত সময়ের চেয়ে ছয় মিনিট পর টস করতে মাঠে ঢুকেন নাসির হোসেন। স্বাগতিক সিলেট সিক্সার্স অধিনায়কের এ দেরিতে টস করতে আসা শুধুই ভদ্রতা ও শিষ্টাচারেরই বাইরে নয়, ক্রিকেটীয় নিয়ম- নীতিরও বাইরে। তাই তো বিপিএলে অধিনায়কের অভিষেকে মিঠে-কড়া স্বাদ নাসির হোসেনের।

Advertisement

প্রথম দিন বল হাতে দুর্বার নাসিরের নের্তৃত্বে চ্যাম্পিয়ন ঢাকাকে উড়িয়ে শুভ সূচনা করা সিলেট সিক্সার্সের অধিনায়ক আজ দ্বিতীয় ম্যাচে কুমিল্লার বিপক্ষে মাঠে নামার আগেই পেয়েছেন এ সতর্ক সঙ্কেত।

বিসিবির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ম্যাচ রেফারি দেবব্রত পাল নাসিরকে সতর্ক করে দিয়েছেন। নাসির একা নন। সিলেটের ম্যানেজার জাতীয় দলের সাবেক পেসার হাসিবুল হোসেন শান্তকেও সতর্ক করে দেয়া হয়েছে।

শান্তর দেরিতে টস করতে নামার অভিযোগ আনেন দুই আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও রিয়াজউদ্দীন নাসির ও থার্ড আম্পায়ার তানভির আহমেদ। তার প্রেক্ষিতে কাল খেলা শেষে ম্যাচ রেফারি সিলেট সিক্সার্স অধিনায়ক নাসির ও ম্যানেজার হাসিবুল হোসেন শান্তকে শুনানির জন্য ডাকেন।

Advertisement

সেখানে দুজনই তাদের বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেন। উল্লেখ্য, নাসির ও শান্ত ছয় মিনিট দেরিতে টসে আসার পাশাপাশি খেলোয়াড় তালিকা জমা দিতেও দেরি করেন। যা বিসিবির প্রচলিত আইনের ২.১ ধারার ১ অনুচ্ছেদে শৃঙ্খলা ভঙ্গের মতো অপরাধ। তারই শাস্তি হিসেবে প্রাথমিকভাবে শুধু মৌখিক সতর্ক করে দেয়া।

এআরবি/এমএমআর/জেআইএম