জোকস

আজকের জোকস : ছেলে বিছানা রেডি করছিল

ছেলে বিছানা রেডি করছিলহাবলুর ছেলে গেস্টের জন্য দুইটা বিছানা রেডি করছিলো-হাবলু : বেটা, দুইটা বিছানা কেন?ছেলে : দু’জন গেস্ট আসছে।হাবলু : কে কে?ছেলে : মামা আর আম্মুর ভাই।হাবলু : তাহলে আরেকটা বিছানা রেডি কর। আমার শালাও তাহলে আসতেছে।

Advertisement

আরও পড়ুন- আজকের জোকস : নড়াচড়াও করতে দেয়নি!

****

ঘর-সংসার নেইমা তার বান্ধবীদের সঙ্গে বসে গল্প করছিল। ড্রইং রুমে ঢুকে ছেলে কানে কানে কী যেন বলতে চাইল। মা খুব বিরক্তি নিয়ে বললেন– মা : বাবু তোকে না বলেছি, কানে কানে কোন কথা বলবি না। যা বলার এমনি বল।ছেলে : বাবা জানতে চেয়েছেন তোমার বান্ধবীগুলোর কি ঘর-সংসার নেই? সেই সকাল থেকে আড্ডা মারছে, ওঠার নামই নিচ্ছে না।

Advertisement

আরও পড়ুন- আজকের জোকস : ভালোবাসা কাকে বলে

****

একতাই বল শেখাতে চাইলামএক বৃদ্ধের ৫ ছেলে ছিল। এক একটা ছিল বদের হাড্ডি। মৃত্যুর আগে তিনি তার ছেলেদের কাছে ডাকলেন। বাগান থেকে বাঁশের কঞ্চি আনতে বললেন। ছেলেরা তা নিয়ে এলো।

এবার লোকটি তাদের প্রত্যেককে কঞ্চিগুলো ভাঙতে বললে সবাই যার যার কঞ্চি ভেঙে ফেলল। এরপর লোকটি কঞ্চিগুলো একত্র করে ভাঙতে বললেন।

Advertisement

ছেলেদের মধ্যে একজন ছিল বেশ মোটা আর শক্তিশালী। সে একত্রিত কঞ্চিগুলো ভেঙে ফেলল। এটা দেখে লোকটি রাগ আর দুঃখের সঙ্গে বললেন-বৃদ্ধ : বদের দল, মারা যাওয়ার আগে তোদের একতাই বল শেখাতে চাইলাম, তা-ও করতে দিলি না।

এসইউ/এমএস