প্রবাস

কুয়েত প্রবাসীদের সংবাদ পরিবেশন শীর্ষক আলোচনা সভা

প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সংবাদ পরিবেশনে অগ্রণী ভূমিকা ও সচেতনতা বৃদ্ধিতে সংবাদকর্মীদের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার কুয়েত সিটির রাজধানী হোটেলে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি আলোচনা সভার আয়োজন করে।

Advertisement

সংগঠনের সভাপতি ও এন টিভির কুয়েত প্রতিনিধি মঈন উদ্দিন সরকার সুমনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ও মাই টিভির কুয়েত প্রতিনিধি আল আমিন রানার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকার সংস্থা কুয়েতের সভাপতি ও আজকের সূর্যদয়ের কুয়েত ব্যুরো মোহাম্মদ এয়াকুব।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক যমুনা টিভি কুয়েত প্রতিনিধি শেখ এহছানুল হক খোকন, অগ্রদৃষ্টি অনলাইন পত্রিকার সম্পাদক ও বাংলা টিভির কুয়েত প্রতিনিধি আ হ জুবেদ, জাগোনিউজ২৪ ডটকম’র কুয়েত প্রতিনিধি সাদেক রিপন, সংগঠনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ মুসা, ফটো সাংবাদিক জিল্লুর রহমান।

সেমিনারে বক্তারা প্রবাসী শ্রমিকদের বিভিন্ন সমস্যা সম্ভাবনার কথা উল্লেখ করেন এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সব সংবাদকর্মী সম্মিলিতভাবে কাজ করার একাত্মতা প্রকাশ করেন। এছাড়াও উপস্থিত ছিলেন সোহেল চৌধুরী, সুরমা পাড়ের কথার সম্পাদক শেখ আব্দুল আহাদ, আনিছুর রহমান মিলন, এম এ আরিফ, মোস্তাফিজুর রহমান প্রমুখ।

Advertisement

প্রবাসে সংবাদকর্মী হিসেবে বিশেষ অবদানের জন্য যমুনা টিভির কুয়েত প্রতিনিধি শেখ এছানুল হক খোকন ও বাংলার বার্তা নিজস্ব প্রতিনিধি শাহ করিমকে সংবর্ধনা দেয়া হয়।

এমআরএম