খেলাধুলা

অধিনায়ক নাসিরের প্রথম ম্যাচেই চমক

ঢাকা ডায়নামাইটস ও সিলেট সিক্সার্সের ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। প্রথম ম্যাচে টস জিতে সিলেটের নাসির হোসেন সাকিবের ঢাকাকে ব্যাটিংয়ে পাঠান। বিপিএলে প্রথমবারের মত অধিনায়কের দায়িত্ব পালন করা নাসির প্রথম ওভারেই উইকেটের দেখা পান। এরপর ঢাকার দ্বিতীয় উইকেটটিও তুলে নেন নাসির।

Advertisement

প্রথম ওভারের শেষ বলেই নাসিরের বল ঢাকার ওপেনার মেহেদী মারুফ উঠিয়ে খেলতে গিয়ে ডিপ লেগ স্কয়ারে দাঁড়ানো ফিল্ডার হোয়েটলির হাতে ধরা পড়েন। ফলে ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন মেহেদী মারুফ।

এরপর ব্যক্তিগত তৃতীয় ওভার করার জন্য আবারও বল হাতে তুলে নেন সিক্সার্স দলপতি নাসির হোসেন। ওভারের পঞ্চম বলটিকে বেশ জোরে মারেন এভিন লুইস। কিন্তু বলটি সীমান পাড় হবার আগেই তালুবন্দি করেন বাউন্ডারিতে দাঁড়িয়ে থাকা আবুল হাসান। ফলে ২৬ করেই সাজঘরে ফেরেন লুইস।

লুইসের বিদায়ের পর দ্রুত বিদায় নেন সাঙ্গাকারাও। প্ল্যাঙ্কেটের বলে আবুল হাসানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন বাঁহাতি এই ব্যাটসম্যান। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩২ রান।

Advertisement

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ঢাকার দলীয় সংগ্রহ ৩ উইকেটের বিনিময়ে ৬৯ রান। সাকিব ২ আর মোসাদ্দেক ৪ রান নিয়ে ব্যাট করছেন।

আসরের প্রথম ম্যাচে সব হিসেবে নিকেশেই ফেবারিট চ্যাম্পিয়ন ঢাকা। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব একাই একশো। টি-টোয়েন্টি ফরম্যাটে সন্দেহাতীতভাবেই বাংলাদেশের সেরা পারফরমারও সাকিব। ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে সাকিবের মানের অলরাউন্ডার বাংলাদেশে নেই। ভারতের আইপিএল, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ সহ বিশ্বের সব বড় বড় টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি আসরে দাপটের সাথে খেলা সাকিব পার্থক্য গড়ে দিতে পারেন একাই।

তার সাথে আছেন লঙ্কান ক্রিকেটের কুমারা সাঙ্গাকারা, ওয়েস্ট ইন্ডিজের সুনিল নারিন, এভিন লুইস ও কাইরান পোলার্ডের মত অভিজ্ঞ এবং দারুণ কার্যকর পারফরমার। জানা গেছে , এসব বিদেশীকে দেখা যাবে কালকের ম্যাচে । সাথে নাদিফ চৌধুরী এবং মোসাদ্দেক হোসেন সৈকতও ঢাকার লাইনআপে আছেন।

এমন এক ঝাঁক তারকা ও প্রতিষ্ঠিত ক্রিকেটারে ঠাসা ঢাকার প্রতিপক্ষ সিলেট সিক্সার্স তারুণ্য নির্ভর দল। নাসির হোসেনের নেতৃত্বে সাব্বির রহমান , স্থানীয় টপ অর্ডার ইমতিয়াজ তান্না , আবুল হাসান রাজু, কামরুল ইসলাম রাব্বি আর মোহাম্মদ শরীফ ও তাইজুল খেলবেন এবার সিলেটে। সঙ্গে লিয়াম প্ল্যাঙ্কেট , লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, দানুষ্কা গুনাথিলাকা, ক্রিস্টোফার সান্তোকিও আছেন। বাঁহাতি তাইজুল ইসলামের সাথে আছেন লঙ্কান লেগস্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

Advertisement

এমএএন/এমআর/এমএস