জোকস

আজকের কৌতুক : টাকা ধার নিয়েছিলাম

কৌতুক- এক : টাকা ধার নিয়েছিলামএক লোক তার এক পরিচিতের কাছে কিছু টাকা পাবেন। কিন্তু বাসায় এসে তাকে পান না। এবার একটু কৌশলের আশ্রয় নিয়ে অনেকক্ষণ কলিংবেল চাপলেন। বের হলেন এক ভদ্রমহিলা-ভদ্রমহিলা : কী চাই?আগন্তুক : আপনার স্বামীর সঙ্গে দেখা করতে এসেছি। উনি কি বাসায় আছেন?ভদ্রমহিলা : কেন, বলুন তো?আগন্তুক : না, মানে সামান্য কিছু টাকা...ভদ্রমহিলা : ও তো বাসায় নেই। গতকাল বিকেলে মেয়ের বাসায় বেড়াতে গেছে।আগন্তুক : মানে, ওনার কাছ থেকে কিছু টাকা ধার নিয়েছিলাম তো, সেটা শোধ করতে এসেছিলাম।ভদ্রমহিলা : ও! তাই, কাল মেয়ের বাসায় ও গিয়েছিল ঠিকই, কিন্তু রাতেই আবার চলে এসেছে। আপনি বসুন, আমি ডেকে দিচ্ছি।

Advertisement

আরও পড়ুন- আজকের কৌতুক : তোর বউকে গোসলের সময় দেখছি

****

কৌতুক- দুই : আমাদের চান্দু বিয়ের জন্য মেয়ে দেখতে গিয়েছে! চান্দু আর মেয়ে আলাদা ঘরে একান্তে কথা বলছে! চান্দু কি কথা বলবে, সেটা অনেকক্ষণ চিন্তা করে বলল-চান্দু : আপু, তোমরা কয় ভাই-বোন?মেয়ে : আগে চার ভাই-বোন ছিল! এখন থেকে পাঁচ জন!

Advertisement

আরও পড়ুন- আজকের কৌতুক : বৌদি দরজাটা খোলো

****

কৌতুক- তিন : নামের সংক্ষিপ্ত রূপপথে সমবয়সী দুই বন্ধুর দেখা। একবন্ধু আরেক বন্ধুকে ‘কাকা’ করে ডাকছে। একথা শুনে এক পথচারী থমকে দাঁড়ালেন।পথচারী : এই ছেলে, ওই ছেলে কি সত্যিই তোমার কাকা?১ম বন্ধু : না, আসলে ওর নাম কামরুজ্জামান কাদির, সংক্ষেপে কাকা ডাকি।পথচারী : যাক বেঁচে গেলাম; আমি তোমাদের বন্ধু নই।২য় বন্ধু : কেন?পথচারী : কারণ আমার নাম জুলকার তানিম, তাহলে তোমরা আমাকে সংক্ষেপে ‘জুতা’ বলেই ডাকতে।

এসইউ/জেআইএম

Advertisement