খেলাধুলা

পাকিস্তানি নির্ভর কুমিল্লা

প্রতিবারের মত এবারও পাকিস্তানি নির্ভর দল গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সবচেয়ে বেশি পাকিস্তানি খেলছেন এই দলটিতে । তাদের নিয়েই শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্য ঠিক করেছে সাবেক চ্যাম্পিয়নরা।

Advertisement

এবার আইকনেও কুমিল্লা পরিবর্তন এনেছে। মাশরাফি বিন মর্তুজাকে ছেড়ে তারা আইকন হিসেবে বেছে নিয়েছে তামিম ইকবালকে। যদিও তামিমের কিছুটা ইনজুরি সমস্যা রয়েছে। তারপরও জাতীয় দলের অভিজ্ঞ এই ওপেনারের দিকে তাকিয়ে রয়েছে দলটি।

তামিমের সঙ্গে কুমিল্লা দলে থাকবেন জাতীয় দলের সতীর্থ ওপেনার ইমরুল কায়েস। মাঠ মাতাবেন আল আমিন-হোসেন। দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের হয়ে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করা লিটন কুমার দাসও রয়েছেন ভিক্টোরিয়ান্স শিবিরে।

জাতীয় দল থেকে দীর্ঘদিন বাইরে থাকলেও কুমিল্লার হয়ে মাঠ কাঁপাতে প্রস্তুত স্পিনার আরাফাত সানি। এছাড়াও দলের অন্যতম নির্ভরতার প্রতীক হিসেবে থাকবেন উদীয়মান পেস বোলার অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। যার ব্যাটিং এবং বোলিংয়ে ইতোমধ্যেই মুগ্ধ ক্রিকেট দুনিয়া।

Advertisement

কুমিল্লা দলটিতে আছে পাঁচজন পাকিস্তানি ক্রিকেটার। তারা হলেন-হাসান আলি, ফাখর জামান, ফাহিম আশরাফ, ইমরান খান ও শোয়েব মালি। তারা ছাড়াও বিদেশী হিসেবে দলটিতে রয়েছেন ক্যারিবীয় দানব ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস, ড্যারেন ব্র্যাভো ও ডোয়াইন ব্র্যাভো।

পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের তারকাদের পাশাপাশি দলটি উড়িয়ে আনছে ইংলিশ ক্রিকেটার জশ বাটলার ও আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীকে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সদেশি : তামিম ইকবাল (আইকন), ইমরুল কায়েস, আল আমিন হোসেন, লিটন কুমার দাস, আরাফাত সানি, মোহাম্মদ সাইফুদ্দিন, অলক কাপালি, মেহেদী হাসান, এনামুল জুনিয়র, রাকিবুল হাসান, মেহেদী হাসান রানা।

বিদেশি : মারলন স্যামুয়েলস, ড্যারেন ব্র্যাভো, ডোয়াইন ব্র্যাভো, গ্রায়েম ক্রেমার, কলিন মুনরো, জস বাটলার, হাসান আলি, ফাখর জামান, ফাহিম আশরাফ, ইমরান খান, শোয়েব মালিক, মোহাম্মদ নবি, রশিদ খান, সলোমন মিরে, রুম্মন রইস খান।

Advertisement

এমএএন/আইএইচএস/আইআই