খেলাধুলা

হাফিজের বোলিং অ্যাকশনে সমস্যা নেই!

তিন বছরের মধ্যে তৃতীয়বারের মত বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হলো মোহাম্মদ হাফিজের। পাকিস্তানী এই অফস্পিনারকে তাই আবারও যেতে হয়েছে আইসিসির পরীক্ষাগারে। পরীক্ষা দিয়েছেন, ফল বেরুনোর অপেক্ষা। তার আগেই হাফিজকে মৌখিকভাবে শুদ্ধতার একটা সার্টিফিকেট দিয়ে দিলেন সুনীল নারাইনের বোলিং অ্যাকশন শুদ্ধ করার কাজে সহায়তা করা সাবেক লিচেস্টারশায়ার স্পিনার কার্ল ক্রো!

Advertisement

ক্রো এর আগে কাজ করেছেন হাফিজের সঙ্গেও। এক বছর বোলিংয়ে নিষিদ্ধ থাকার সময় তার অ্যাকশনের ভুল ত্রুটি শোধরানোর খন্ডকালীন দায়িত্ব পালন করেছেন সাবেক এই স্পিনার। এবার অবশ্য শিষ্যের বোলিং সামনে থেকে দেখার জন্য মাত্র একদিনের মত সময় পান তিনি। তবে এর মধ্যে যা দেখেছেন, তাতে বোলিং অ্যাকশনটা শুদ্ধ বলেই মনে হচ্ছে ক্রোর।

বুধবার আইসিসির অনুমোদিত বোলিং পরীক্ষাগার লাফবোরোতে পরীক্ষা দিয়েছেন হাফিজ। ক্রোর বিশ্বাস, এই পরীক্ষায় ভালোভাবেই উৎড়ে যাবেন পাকিস্তানী অলরাউন্ডার। এ সম্পর্কে তিনি বলেন, 'তাকে যথেষ্ট ভারসাম্যপূর্ণ মনে হয়েছে। বোলিংয়ের সময় সে তার শরীরকে বেশ দক্ষতা এবং কার্যকরভাবে ব্যবহার করছে। এই ধরণের অ্যাকশনে কনুই ভাঙার সুযোগ খুব কম।'

প্রসঙ্গত, শ্রীলঙ্কার বিপক্ষে আবুধাবিতে সিরিজের তৃতীয় ওয়ানডের পর হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেন ম্যাচে দায়িত্বরত আম্পায়াররা। পরীক্ষায় ত্রুটি ধরা পড়লে আবারও আন্তর্জাতিক আঙিনায় বোলিং নিষেধাজ্ঞা পাবেন পাকিস্তানী এই অফস্পিনার।

Advertisement

এমএমআর/আইআই