দেশজুড়ে

প্রাথমিকের নতুন বইভর্তি ট্রাক পুকুরে

পঞ্চগড়ের বোদায় ২০১৮ শিক্ষাবর্ষের প্রাথমিক পর্যায়ের নতুন বইভর্তি একটি ট্রাক পুকুরে ডুবে গেছে। বৃহষ্পতিবার সকালে উপজেলা শহরের বোদা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় গুদামের পাশে এ ঘটনা ঘটে। এতে ট্রাকে থাকা ১৩ বান্ডিল বইয়ের মধ্যে ৫ বান্ডিল বই নষ্ট হয়ে গেছে।

Advertisement

বোদা দমকল বাহিনী ও স্থানীয় সূত্র জানায়, বোদা, আটোয়ারী এবং তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ১ লাখ পিস নতুন বই পরিবহনকারী একটি ট্রাক বোদা উপজেলা শহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাচ্ছিল। বোদা উপজেলার জন্য সেখানে নতুন বই দিয়ে গাড়িটি আটোয়ারি ও তেঁতুলিয়া উপজেলায় যাওয়ার কথা ছিল।

কিন্তু স্কুলে ঢোকার আগেই পাশের পুকুরে উল্টে যায় ট্রাকটি। পরে ৮ ঘণ্টা চেষ্টার পর পুকুরের পানি নিষ্কাশন করে নতুন বই পুকুর থেকে উদ্ধার করে দমকল বাহিনী। এ ঘটনায় স্থানীয় বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের মাঝে নতুন বই সময়মত বিতরণে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

বোদা দমকল বাহিনীর টিম লিডার মো. নজরুল ইসলাম বলেন, ট্রাকে ১৩ বান্ডিল বই ছিল। এরমধ্যে ৮ বান্ডিল অক্ষত উদ্ধার করা হয়। ৫ বান্ডিল বই আংশিক নষ্ট হয়েছে। এ ঘটনায় আনুমানিক ক্ষতির পরিমাণ ২ কোটি টাকা নির্ধরণ করা হয়েছে।

Advertisement

সফিকুল আলম/এফএ/এমএস