খেলাধুলা

বাবর-ওয়াসিমদের বিপিএলে খেলতে দেবে না পিসিবি!

বাবর আজম, ইমাদ ওয়াসিম, উসমান শেনওয়ারি আর রুম্মান রইস-এই চার ক্রিকেটারকে কিছুতেই খেলতে দেবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। না, কোনো নিষেধাজ্ঞা দেয়া হয়নি তাদের। চোট সমস্যা থাকায় মেডিকেল ক্লিয়ারেন্স না পাওয়া পর্যন্ত এই চার ক্রিকেটারকে যে কোনো ধরণের ক্রিকেট থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে পিসিবি।

Advertisement

এই চারজন ছাড়াও আরও আটজনকে আপাতত ক্রিকেট ম্যাচ থেকে দূরে থাকতে বলা হয়েছে। তবে যারা বাংলাদেশ ক্রিকেট লিগে (বিপিএল) খেলতে আসবেন, তাদের শর্তসাপেক্ষে নো অবজেকশন সার্টিফিকেটও দিয়েছে পিসিবি।

পাকিস্তানের দি ডেইলি এক্সপ্রেসের খবর-আজম, ওয়াসিম, শেনওয়ারি আর রইস এখনও ইনজুরি থেকে সেরে উঠেননি। পুরো ফিট না হওয়া পর্যন্ত তাদের মাঠে নামতে বারণ করেছে পিসিবি। কোনো ক্রিকেট ম্যাচ খেলতে হলে মেডিকেল ক্লিয়ারেন্স জমা দিতে হবে তাদের।

এদিকে, অধিনায়ক সরফরাজ আহমেদ, হাসান আলী, মোহাম্মদ আমির, শাদাব খান, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, মোহাম্মদ হাফিজ আর ফাখর জামানকে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের আগ পর্যন্ত ক্রিকেটের সঙ্গে জড়িত কোনো কাজ না করতে পরামর্শ দেয়া হয়েছে পিসিবির পক্ষ থেকে। তবে তাদের উপর ততটা কড়াকড়ি আরোপ করা হয়নি।

Advertisement

পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ মাঠে গড়াবে ১১ নভেম্বর থেকে।

এমএমআর/জেআইএম