অর্থনীতি

আয়কর মেলার দ্বিতীয় দিনে ৫৪৩ কোটি টাকার রাজস্ব আদায়

সারাদেশে শুরু হওয়া সপ্তাহব্যাপী আয়কর মেলার দ্বিতীয় দিন বৃহস্পতিবার রাজস্ব আদায় হয়েছে ৫৪৩ কোটি ৩০ লাখ ৮৭ হাজার ৮৫৭ টাকা। মেলা সচিবালয় বিষয়টি নিশ্চিত করেছে।

Advertisement

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) জানায়, দ্বিতীয় দিন ৫৪৩ কোটি ৩০ লাখ ৮৭ হাজার ৮৫৭ টাকার আয়কর আহরণ হয়েছে, যা ২০১৬ সালের মেলার ২য় দিনের চেয়ে ১ দশমিক ৮০ শতাংশ বেশি। গত বছর রাজস্ব আদায় হয়েছিল ৫৩৩ কোটি ৬৯ লাখ ৮৭ হাজার ৩১২ টাকা।

মেলার ২য় দিনে মোট এক লাখ ৫৩ হাজার ২৮৭ জনের করসেবা প্রদান করা হয়েছে। এ সময় রিটার্ন দাখিল করেছেন ৩৯ হাজার ৩৫১ জন। দ্বিতীয় দিন পর্যন্ত মেলায় প্রায় ১০ হাজার করদাতাকে স্মার্ট কার্ড প্রদান করা হয়েছে। এবারও আয়কর মেলা রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় রাজস্ব ভবনে অনুষ্ঠিত হচ্ছে। দ্বিতীয় দিন ঢাকাসহ ৫০টি জেলা ও ৭টি উপজেলাসহ ৫৭টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে।

এ বছর ১ থেকে ৭ নভেম্বর ঢাকাসহ অন্যান্য বিভাগীয় শহরে ৭দিন, ৫৬টি জেলা শহরে ৪দিন, তৃতীয়বারের মতো ৩৪টি উপজেলায় ২দিন এবং ৭১টি উপজেলায় ১ দিনের ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন মেলা সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। আগামীকাল শুক্রবারও আয়কর মেলা সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

Advertisement

এসআই/এমএ/ওআর/আইআই