দেশজুড়ে

ফেনীতে বাস পুড়ে যাওয়ার ঘটনায় বিএনপির ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ফেনীতে বোমার আগুনে দুটিবাস পুড়ে যাওয়ার ঘটনায় বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ২৯ নেতাকর্মীর নাম উল্লেখ করে ৩০/৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

Advertisement

বুধবার সন্ধ্যায় ফেনী মডেল থানা পুলিশের এসআই নুরুল হক বাদী হয়ে ফেনী মডেল থানায় এই মামলা দায়ের করেন।

ফেনী মডেল থানা পুলিশের ওসি রাশেদ খান চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গাড়িবহর নিয়ে ঢাকায় ফেরার পথে মঙ্গলবার বিকালে ফেনীর মহিপাল পার হওয়ার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বোমা মেরে দুটি বাস আগুনে পুড়ে দেয় এসব সন্ত্রাসী।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, এ ঘটনায় ৬ ব্যক্তি আটক করে পুলিশ জিজ্ঞাসাবাদ করে ও স্থানীয়দের সূত্রে নাশকতা সৃষ্টিকারীদের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই মামলায় আসামি করা হয় ।

Advertisement

এইদিকে, আটক যমুনা বাস কোম্পানির পরিচালক আবুল কাশেম মিলন ও চালক আবদুল মালেক, চৌদ্দগ্রাম ট্রান্সপোর্টের মালিক চন্দন ভূমিক ও চালক হারুনুর রশিদ, ফাজিলপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নূরে সালাম মিলন ও পেয়ার আহাম্মদকে এই মামলার আসামি দেখিয়ে সন্ধ্যায় ফেনী সদর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে হাজির করা হয় এবং রিমান্ড চায় পুলিশ। পরে তিনি উক্ত আসামিদের কারাগারে প্রেরণ করেন ।

উল্লেখ্য, মঙ্গলবার রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গাড়িবহর নিয়ে ঢাকায় ফেরার পথে মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে ফেনীর মহিপাল পার হওয়ার কিছুক্ষণের মধ্যেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুইটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

জহিরুল হক মিলু/এমএএস/জেআইএম

Advertisement