অর্থনীতি

আয়কর মেলায় প্রথম দিনে ২০৭ কোটি টাকার রাজস্ব আয়

সারাদেশে শুরু হয়েছে সপ্তাহব্যাপী আয়কর মেলা। মেলার প্রথম দিনেই আয় হয়েছে ২০৭ কোটি ৯৯ লাখ টাকা। সেবা নিয়েছেন ৭৯ হাজার ১১২ জন ব্যক্তি। মেলা সূত্রে এ তথ্য জানা গেছে।

Advertisement

এ বছর ১-৭ নভেম্বর ঢাকাসহ বিভাগীয় শহরে সাত দিন, ৫৬ জেলা শহরে চারদিন, তৃতীয়বারের মতো ৩৪ উপজেলায় দু’দিন এবং ৭১ উপজেলায় এক দিনের ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হচ্ছে। এ ধারাবাহিকতায় আজ ১৮ জেলা ও দুই উপজেলাসহ ২০ স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাজধানীর আগারগাঁওস্থ নির্মাণাধীন জাতীয় রাজস্ব বোর্ড ভবনে আয়কর মেলা উদ্বোধন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি শেখ ফজলে ফাহিম। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়কর মেলার আহ্বায়ক ও এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. আবদুর রাজ্জাক।

Advertisement

এবারের মেলায় গত বছরের চেয়ে ১৯ হাজার ৮২০ জন বেশি করসেবা গ্রহণ করেছেন। একইভাবে ১৪ হাজার ৯৫৫টি আয়কর রিটার্ন বেশি জমা পড়েছে, যা গতবছরের চেয়ে প্রায় দ্বিগুণ। এ ছাড়া ১৬ কোটি ৫৮ লাখ ৩১ হাজার ৭৪৬ কোটি টাকার বেশি আয়কর সংগ্রহিত হয়েছে।

এমএ/এএইচ/এমএস