আইন-আদালত

খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

যুক্তরাজ্যে ভ্রমণরত অবস্থায় বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠকের মাধ্যমে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ এনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করা হয়েছে।

Advertisement

বুধবার (১ নভেম্বর) বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মশিউর মালেক ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালতে এ আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন।

বাদী দণ্ডবিধি ১২১(ক)/১২৪(ক)/১২৫ ধারায় মামলাটি আমলে নিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১৮ জুলাই থেকে চলমান সময় পর্যন্ত যুক্তরাজ্যের বিভিন্ন স্থানে ও বিশেষ করে লন্ডনের সেইন্ট হোটেল বসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠকের মাধ্যমে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র লিপ্ত হন।

Advertisement

বিশেষ করে বর্তমান সরকার প্রধান জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেন।

এছাড়া তিনি বাংলাদেশের ভূমি ব্যবহার করে ভারতের অভ্যন্তরে বিশৃঙ্খলা ও লুণ্ঠন পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে দু’দেশের মধ্যে বৈরী সম্পর্ক এবং যুদ্ধের প্রেক্ষাপট তৈরির উদ্দেশ্যে বিভিন্ন রকম গোপন বৈঠক করেন। যা যুক্তরাজ্য ভিত্তিক একাধিক প্রচার মাধ্যমে গত ২০ জুলাই থেকে প্রচার ও প্রকাশিত হয়েছে। এমনকী বাংলাদেশের অনেক পত্রিকাতেও বিষয়টি এসেছে।

জেএ/আরএস/এমএমজেড/আরআইপি

Advertisement