বিনোদন

আজ থেকে ফোক ফেস্টের নিবন্ধন শুরু

আজ বুধবার (১ নভেম্বর) থেকে শুরু হলো ঢাকা আন্তর্জাতিক লোকসংগীতের উৎসব ‘ঢাকা ফোক ফেস্ট-২০১৭’ এর নিবন্ধন প্রক্রিয়া। চলবে আগামী রোববার (৫ নভেম্বর) পর্যন্ত।

Advertisement

অন্যান্যবারের মতো এবারও দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইনে নিবন্ধনের মাধ্যমে এই অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। এজন্য dhakainternationalfolkfest.com ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

এক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের নম্বর বা স্কুল/কলেজের পরিচয়পত্রের প্রয়োজন হবে। নিবন্ধন পরবর্তী নির্দেশনা অনুযায়ী প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

ওয়েবসাইটে নিবন্ধনের মাধ্যমে তিনদিনের উৎসবের জন্য তিনটি প্রবেশ পাস সংগ্রহ করতে হবে। নির্দিষ্ট তারিখের পাস নিয়ে উৎসবস্থলে উপস্থিত হওয়া যাবে।

Advertisement

উৎসবে নেয়া হবে কড়া নিরাপত্তা ব্যবস্থা। কেউ কোনো ধরনের ব্যাগ নিয়ে অনুষ্ঠানে ঢুকতে পারবে না। অনুষ্ঠান থেকে রাত ১০টার পর একবার বের হলে আর ভেতরে প্রবেশ করা যাবে না। অনূর্ধ্ব ১০ বছরের শিশু অনুষ্ঠানে ঢুকতে পারবে না। প্রত্যেককে নিজের সঙ্গে পরিচয়পত্র রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

উৎসবে বাইরে থেকে খাবার ও পানীয় আনা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। ভেন্যুতে বিনামূল্যে বিশুদ্ধ পানি পাওয়া যাবে।

মূলত বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরতে সান কমিউনিকেশন ও মাছরাঙা টেলিভিশন আগামী ৯-১১ নভেম্বর রাজধানীর আর্মি স্টেডিয়ামে তিন দিনব্যাপী এই লোকসংগীতের আয়োজন করেছে। ওই তিনদিন সন্ধ্যা ৬টায় অনুষ্ঠান শুরু হয়ে চলবে রাত দেড়টা পর্যন্ত।

তৃতীয় এ আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে বাংলাদেশ ছাড়াও যোগ দিচ্ছে ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, তিব্বত ও মালির খ্যাতিমান ১৪০ জন খ্যাতিমান শিল্পী।

Advertisement

এনই/এলএ/বিএ