খেলাধুলা

ফ্লাডলাইটের আলোতে ইরাকি মাঠে ব্যতিক্রমধর্মী ফুটবল ম্যাচ

রাজধানীর আজিমপুরের ইরাকি মাঠে আগামীকাল সন্ধ্যায় এক ব্যতিক্রমধর্মী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। দেশবিদেশের স্টেডিয়াম ও মাঠ কাঁপানো ‘লালবাগ সোনালী অতীত ক্লাব’ ও লালবাগের ‘যুব সংসদ’ নতুন পল্টন লাইন এলাকার সাবেক খেলোয়াড়রা এ প্রীতি ম্যাচে অংশগ্রহণ করবেন।

Advertisement

‘এসো মিলি ফুটবল ঐহিত্যের বন্ধনে’ এ শ্লোগানে আয়োজিত এই প্রীতি ফুটবল প্রতিযোগিতা-২০১৭ তে লালবাগ সোনালী অতীত ক্লাবের পক্ষে মালা, ইউসুফ, রশীদ, ওমর, হাসান ও পনিরসহ অন্যান্য খেলোয়াড় অংশগ্রহণ করবেন বলে জানান যুব সংসদের কর্মকর্তা মেহেদি হাসান।

রোববার জাগো নিউজের সঙ্গে আলাপকালে তিনি জানান, ফ্লাডলাইটের (বাতি জ্বালিয়ে) আলোতে অনুষ্ঠিতব্য প্রীতি ম্যাচকে কেন্দ্র করে আগামীকাল নবীন-প্রবীণ খেলোয়াড়দের মিলনমেলা বসবে।

তিনি বলেন, এক সময় মাঠ দাবড়ে বেড়ালেও প্রকৃতির অমোঘ নিয়মে বয়সের ভারে ন্যূজ খেলোয়াড়রা অতীতের বিভিন্ন ফুটবল ম্যাচের স্মৃতিচারণ করে একটি আনন্দমুখর সন্ধ্যা কাটাবেন। এ প্রীতি ম্যাচকে কেন্দ্র করে নতুন পল্টন লাইন তথা গোটা লালবাগ এলাকায় সাজ সাজ রব পড়ে গেছে বলে তিনি মন্তব্য করেন।

Advertisement

আজ (সোমবার) রাত ১০টায় সরেজমিনে দেখা গেছে, অাগামীকাল প্রীতি ম্যাপের পূর্বপ্রস্তুতি উপলক্ষে ইরাকি মাঠে পরীক্ষামূলক ফ্লাডলাইট বসানো হয়েছে। ফ্লাডলাইটের আলোতে আশেপাশ আলোকিত হয়ে আছে। ছোট শিশুরা মনের আনন্দে আলোকোজ্জ্বল মাঠে খেলাধুলা করছে। বড় ভাইদের কাছে কালকের অনুষ্ঠানসূচি জানতে চাইছে।

এ প্রীতি ফুটবল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক সাংসদ ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কামরুল আলম খান খসরু, জাতীয় ক্রিকেট দলের সাবেক কোচ জালাল আহমেদ চৌধুরী, সমাজসেক রেজা আহাম্মেদ রেজোয়ান, এসুরেন্স মানি গ্রুপের এমডি গাউসউদ্দিন খান মনি, আলানা গ্রুপের এমডি এ বি এম ফজলুল করিম বাহার, ভার্সেটাইল গ্রুপের চেয়ারম্যান এ কে ফজলুল হক পান্নু, এমডি রফিকুল ইসলাম পরশ, ২৩নং ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর মো. হুমায়ুন কবির, লালবাগ থানা আওয়ামী লীগের সভাপতি মো. হাজী মো. দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মতিউর রহমান জামাল, ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. ইয়ার মোহাম্মদ, সাধারণ সম্পাদক মো. গোলাম ফারুক ও ২৩নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মো. নাসির আহমেদ প্রমুখ।

যুব সংসদের সভাপতি এ বি এম ফুয়াদ আলম ও সাধারণ সম্পাদক শরীফ মো. নজরুল ইসলাম লালবাগের বাসিন্দাদের প্রীতিম্যাচ উপভোগ করতে আমন্ত্রণ জানিয়েছেন।

এমইউ/বিএ

Advertisement