খেলাধুলা

জীবন পেয়ে টি-টোয়েন্টির দ্রুততম সেঞ্চুরি মিলারের

বাংলাদেশের বিপক্ষে ঝড় বইয়ে দিলেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার। বড় ঝড়টা বয়ে গেল সম্ভবত তরুণ বোলার মোহাম্মদ সাইফউদ্দিনের উপর দিয়ে। তার এক ওভারেই ৫টি ছয় মেরেছেন মিলার। বাংলাদেশের উপর এই ঝড় বইয়ে দিয়ে তিনি গড়েছেন টি২০তে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

Advertisement

শূন্য রানে রুবেলের বলে মুশফিকের কাছ থেকে জীবন ফিরে পাওয়া ডেভিড মিলার ৩৬ বলে ৭টি চার আর ৯টি ছক্কায় করেন অপরাজিত ১০১ রান। সাইফউদ্দিনের করা ১৯তম ওভারের প্রথম ৫ বলেই ৫টি ছক্কা হাঁকান মিলার। শেষ বলে সিঙ্গেল নেন তিনি।

শেষ ওভারে মিলার সেঞ্চুরি করেন ৩৫ বলে। যা টি-টোয়েন্টির আন্তর্জাতিক ম্যাচে দ্রুততম সেঞ্চুরি। এর আগে ৪৫ বলে সেঞ্চুরি করেছিলেন দক্ষিণ আফ্রিকারই রিচার্ড লেভি। আর ৪৬ বলে করেছিলেন মিলারের সতীর্থ দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস।

সাকিব আল হাসান তার দ্বিতীয় ও তৃতীয় ওভারে ২ উইকেট নিয়ে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন। এবি ডি ভিলিয়ার্সও বেশিদূর যেতে পারেননি। দক্ষিণ আফ্রিকাকে কম স্কোরে আটকে দেওয়ার আশা জাগায় বাংলাদেশ।

Advertisement

কিন্তু হাশিম আমলার দারুণ ইনিংসের পর ডেভিড মিলারের দ্রুততম সেঞ্চুরিতে ৪ উইকেটে ২২৪ রানের শক্ত স্কোর করে প্রোটিয়ারা। এটি টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ স্কোর তাদের। হোয়াইটওয়াশ এড়াতে শেষ ম্যাচে বাংলাদেশকে করতে হবে ২২৫ রান।

এমএএন/এমএমআর/জেআইএম