আইন-আদালত

নিজেকে নির্দোষ দাবি করলেন এমপিপুত্র রনি

রাজধানীর নিউ ইস্কাটনে জোড়া খুনের মামলার একমাত্র আসামি এমপিপুত্র বখতিয়ার আলম রনি আত্মপক্ষ সমর্থনে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রত্যাশা করেছেন।

Advertisement

রোববার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আবু সালেহ মো. সালাউদ্দিন খাঁর আদালতে আত্মপক্ষ সমর্থনে তিনি এ দাবি জানান। রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য আদালতে ১৫ নভেম্বর দিন ধার্য করেন। আজ এমপিপুত্র রনিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এ মামলায় ৩৭ সাক্ষীর মধ্যে ২৪ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

রনি মহিলা আওয়ামী লীগ নেতা ও সংরক্ষিত নারী আসনের সাংসদ পিনু খানের পুত্র।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে নিউ ইস্কাটনে মদ্যপ অবস্থায় রনি নিজ গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে হাকিম নামে এক রিকশাচালক ও ইয়াকুব আলী নামে এক অটোরিকশাচালক আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান।

Advertisement

পরবর্তীতে হাকিমের মা মনোয়ারা বেগম রমনা থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ২৪ মে মামলাটি তদন্তের দায়িত্ব পাওয়ার পর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩১ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে গ্রেফতার করে।

পরে ২০১৫ সালের ২১ জুলাই রনিকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার দাস। ২০১৬ সালের ৬ মার্চ রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামছুন নাহার।

জেএ/জেডএ/জেআইএম

Advertisement