খেলাধুলা

রোহিত-কোহলির সেঞ্চুরিতে ভারতের ৩৩৭

শুরুটা খারাপ ছিল না নিউজিল্যান্ডের। এরপরই পাহাড়ের মত দাঁড়িয়ে গেলেন রোহিত শর্মা আর বিরাট কোহলি। এই যুগলের ২৩০ রানের বড় জুটিতে ভর করে কানপুরে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৬ উইকেটে ৩৩৭ রানের পুঁজি পেয়েছে ভারত।

Advertisement

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। শুরুতে ভারতীয় দুই ওপেনারকে কিছুটা আটকেও রাখতে পেরেছিলেন কিউই বোলাররা। রোহিতের সঙ্গে ৩৭ বলে ২৯ রানের এক জুটি গড়ে সাজঘরে ফিরেন শেখর ধাওয়ান। ১৪ রানে এই ওপেনারকে ফিরিয়ে দিতে পেরে তখন উচ্ছ্বাস সফরকারি শিবিরে।

সেই উচ্ছ্বাস বিষাদে রুপ নিতে সময় নেয়নি। দ্বিতীয় উইকেট জুটিতে যে নিউজিল্যান্ডের বোলারদের রীতিমত কাঁদিয়ে ছেড়েছেন রোহিত-কোহলি। এই উইকেটে তারা তুলেছেন ২৩০ রান। ভয়ংকর রোহিত ১৩৮ বল মোকাবেলায় ১৮ বাউন্ডারি আর ২ ছক্কায় ১৪৭ রান করে শেষপর্যন্ত ফেরেন টিম সাউদির শিকার হয়ে। ভারতের রান তখন ২৫৯।

এরপরের সময়টায়ও চালিয়ে গেছেন রানমেশিন কোহলি। এক ম্যাচ বিরতি দিয়ে আরও একটি সেঞ্চুরি তুলে নিয়েছেন ভারতীয় অধিনায়ক। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের ৩২তম। দলকে তিনশো পার করে দিয়ে তিনি শেষপর্যন্ত ফিরেছেন ১১৩ রানে। ডানহাতি এই ব্যাটসম্যান ১০৬ বলের ইনিংটি সাজিয়েছেন ৯টি চার আর একটি ছয়ে।

Advertisement

শেষদিকে অবশ্য দ্রুত কয়েকটি উইকেট তুলে নিয়েছে নিউজিল্যান্ড। তবে রানের গতি আটকে রাখতে পারেনি। মহেন্দ্র সিং ধোনি ১৭ বলে করেছেন ২৫ রান। কেদার যাদব করেছেন ১০ বলে ১৮ রান।

নিউজিল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি, অ্যাডাম মিলনে আর মিচেল স্যান্টনার।

এমএমআর/জেআইএম

Advertisement