জোকস

আজকের জোকস : বিবাহবার্ষিকীতে হীরার আংটি

বিবাহবার্ষিকীতে হীরার আংটিবিবাহবার্ষিকীর দিন সকাল বেলা স্ত্রী নাস্তার টেবিলে স্বামীকে বলল-স্ত্রী : আমি স্বপ্ন দেখেছি যে, তুমি আজকে আমাকে হীরার আংটি উপহার দিয়েছো। এর মানে কী গো?স্বামী : ঠিক আছে, রাতে বলব।

Advertisement

রাতে স্বামী অফিস থেকে ফিরলো ছোট্ট একটি রেপিং পেপারে মোড়ানো প্যাকেট হাতে, উপরে কার্ডে লেখা, ‘ভালোবাসার দিনে আমার উপহার’। স্ত্রী ছো মেরে স্বামীর হাত থেকে প্যাকেটটি নিয়ে আলমারিতে রেখে দিলো।

সকালে স্বামী অফিসে চলে গেলে প্রিয় বান্ধবীকে ডেকে এনে প্যাকেটটি কিভাবে চালাকী করে স্বামীর কাছ থেকে আদায় করেছে, এই গল্প করতে করতে প্যাকেটটি খুলে ফেলল। প্যাকেটের ভেতরে চোখ যেতেই স্ত্রী জ্ঞান হারিয়ে ফেলল। বান্ধবী প্যাকেটের ভিতর উঁকি মেরে দেখলো একটি বই, বইয়ের নাম- আসল খোয়াবনামা!

আরও পড়ুন- আজকের জোকস : বেডরুমে দুই জোড়া পা

Advertisement

****

দুইয়ে দুইয়ে কত হয়এক ব্যবসায়ী চাকরীপ্রার্থীদের ইন্টারভিউ নিচ্ছিলেন ‘ডিভিশনাল ম্যানেজার’ পদের জন্য। তিনি একটি পরিকল্পনা নিলেন- কী করে উত্তম প্রার্থীকে বেছে নেওয়া যায়। তিনি প্রত্যেক প্রার্থীকে জিজ্ঞেস করলেন-ব্যবসায়ী : বলুন তো, দুইয়ে দুইয়ে কত হয়?সাংবাদিক প্রার্থী : বাইশ।ইঞ্জিনিয়ার প্রার্থী : ৩.৯৯৯ থেকে ৪.০০১ এর মধ্যে হবে।আইনজীবী প্রার্থী : জেনকিনস ভার্সেস স্মিথ কেইসটির মতে, দুইয়ে দুইয়ে চার প্রমাণিত।

সবশেষে অ্যাকাউন্টেন্ট প্রার্থী প্রশ্ন শুনেই চেয়ার থেকে উঠে দরজা বন্ধ করে দিয়ে এসে বসলেন। ডেস্কের মধ্যে হেলান দিয়ে নিচু স্বরে বললেন- অ্যাকাউন্টেন্ট প্রার্থী : কত হওয়াতে চান দুইয়ে দুইয়ে?

আরও পড়ুন- আজকের জোকস : আপনার স্ত্রী সন্দেহের চোখে দেখে

Advertisement

****

আমি আসলে মোরগক্রমাগত লস খাওয়ার পর এক বাংলাদেশি পোল্ট্রি ব্যবসায়ী একবার ক্ষেপে গিয়ে তার সব মুরগীকে বললেন-মালিক : আগামীকাল থেকে যদি প্রতিদিন ২টা করে ডিম না দিস তাইলে ধরে জবাই করে খেয়ে ফেলব!

এরপর থেকে প্রত্যেক মুরগী প্রতিদিন ২টি করে ডিম দিতে লাগলো! শুধু একটি বাদে! ওইটা প্রতিদিন একটি করেই ডিম পারতে লাগলো! ব্যবসায়ী ক্ষেপে গিয়ে বললেন-মালিক : কিরে! তোর তো সাহস কম না! এতো বড় হুমকি দিলাম, এরপরও একটি করে ডিম পারতেছিস! মুরগী : জনাব! আপনার ভয়ে বহু কষ্টে একটা করে ডিম পারতেছি! আমি আসলে মোরগ!

এসইউ/পিআর