খেলাধুলা

৬ ওভারের ক্রিকেটে বাংলাদেশের দল ঘোষণা

টেস্ট, ৫০ ওভারের ওয়ানডের পর আন্তর্জাতিকভাবেই ক্রিকেটে যুক্ত হয়েছে টি-টুয়েন্টি ফরমেট। সংক্ষিপ্ত এই ফরমেটের আবির্ভাবের পর থেকেই এর জনপ্রিয়তা তুঙ্গে। এর মধ্যে ক্রিকেটকে আরও সংক্ষিপ্ত করা হচ্ছে। আয়োজন হয়ে আসছে ৬ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট।

Advertisement

মূলত চিনে নিজেদের ক্রিকেট কার্যক্রম ছড়িয়ে দিতে প্রতিবারের মতো এবারও আরম্ভ হতে চলেছে হংকং সিক্সেস ক্রিকেট টুর্নামেন্ট। সিক্সেস টুর্নামেন্টের জন্য ৮ দলের মধ্যে ইতিমধ্যে বাংলাদেশসহ ৫ দল স্কোয়াড ঘোষণা করেছে। প্রথমবারের মতো এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে যাচ্ছে মেরিলেবন ক্রিকেট কাউন্সিল (এমসিসি)।

দুই গ্রুপে বিভক্ত হয়ে মোট ৮টি দল অংশগ্রহণ করবে এই টুর্নামেন্টে। আগামী ২৮ অক্টোবর থেকে শুরু হবে টুর্নামেন্টটি। হংকং সিক্সেস ফাইনাল হবে ২৯ অক্টোবর।

টুর্নামেন্টটি আয়োজন নিয়ে বেশ উচ্ছ্বাসিত হংকং ক্রিকেটের ডিরেক্টর জনাথান কামিংস। প্রথমবারের মতো মেরিলেবন ক্রিকেট কাউন্সিল দলকে টুর্নামেন্টে স্বাগত জানাতে পেরে খুবই আনন্দিত তিনি। এ নিয়ে জনাথান কামিংস জানান, আমরা খুবই উচ্ছ্বাসিত, দুই টেস্ট দলকে প্রথমবারের মতো এই টুর্নামেন্টে আমন্ত্রণ জানিয়ে এবং এমসিসির মতো দলকে আমন্ত্রণ জানাতে পেরে। আশা করছি এদের অংশগ্রহণে টুর্নামেন্টকে আরো উপভোগ্য হবে।

Advertisement

তিনি আরো যোগ করেন, “মাঠে সমর্থকদের সমাগণ দেখার মতো। এখানকার ক্রিকেটের জন্য এটি অনেক বড় কিছু। আশা করছি ভবিষ্যতে আরো বেশকিছু দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।”

বর্তমান স্পোর্টস মার্কেটে এই টুর্নামেন্টের ভূমিকা নিয়ে তিনি বলেন, “আমরা দেখেছি রাগবি এবং দ্যা সেভেন্স কিভাবে আলোড়ন ফেলেছিল বিশ্বে। আমাদেরও বিশ্বাস রয়েছে এই টুর্নামেন্টের মাধ্যমে আমরাও সফল হতে পারবো।”

বাংলাদেশ দলঃসাইফ হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মাহিদুল ইসলাম, মনিরুল ইসলাম, রবিউল হক, কাজী অনিক ইসলাম।

এমআর/পিআর

Advertisement