অর্থনীতি

শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেবে না তিন প্রতিষ্ঠান

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি প্রতিষ্ঠান ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোনো ধরনের লভ্যাংশ দেবে না। প্রতিষ্ঠান তিনটি হলো অলটেক্স ইন্ডাস্ট্রিজ, মুন্নু ফেব্রিক্স ও ইমাম বাটন।

Advertisement

বৃহস্পতিবার কোম্পানি তিনটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ১৩ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫ টাকা ৫২ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২৪ ডিসেম্বর। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

মুন্নু ফেব্রিক্সতালিকাভুক্ত কোম্পানি মুন্নু ফেব্রিক্সও শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮৮ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ঋণাত্মক ৭ টাকা ৪৯ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে আগামী ২৬ ডিসেম্বর। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

Advertisement

ইমাম বাটনশেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ দেবে না ইমাম বাটন। ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৮ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬ টাকা ২২ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

এসআই/ওআর/আইআই