খেলাধুলা

দিবালায় চড়ে জুভেন্টাসের রেকর্ড

সিরিআ'তে এই মৌসুমে তারা পয়েন্ট তালিকার তিন নাম্বারে, সেটাও এসপিএএলকে ৪-১ গোলে উড়িয়ে দেয়ার পর। এবারের মৌসুমটা জুভেন্টাসের খুব ভালো কাটছে বলা যাবে না। তবে একটি জায়গায় তারা ছাড়িয়ে গেছে সবাইকে, ইতালিয়ান লিগে ৬৫ বছরের ইতিহাসে নতুন এক রেকর্ড গড়েছে তারা।

Advertisement

কি সে রেকর্ড? গোলের রেকর্ড। গত ৬৫ বছরে ইতালিয়ান লিগের প্রথম ১০ ম্যাচে ৩০ বা তার বেশি গোল করতে পারেনি আর কোনো দল। এবার রেকর্ড ৩১টি গোল করেছে জুভেন্টাস। সর্বশেষ এমন রেকর্ড গড়েছিল কারা জানেন? ১৯৫১-৫২ মৌসুমে লিগের প্রথম ১০ ম্যাচে ৩২টি গোল করেছিল এই জুভেন্টাসই। একটুর জন্য এবার নিজেদের রেকর্ডটা ভাঙতে পারেনি জুভিরা।

জুভেন্টাসের এই রেকর্ড গড়ার মূল কারিগর বলা যায় পাওলো দিবালাকে। আর্জেন্টাইন তারকা সর্বশেষ এসপিএএলকে উড়িয়ে দেয়ার ম্যাচেও করেছেন এক গোল। সবমিলিয়ে প্রথম ১০ ম্যাচে জুভেন্টাসের ৩১ গোলের ১১টি এসেছে তার পা থেকে। সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি করেছেন ১৩টি গোল। বক্সের বাইরে থেকে গোল করেছেন ৪টি। সিরি ‘আ’তে বক্সের বাইরে থেকে এর আগে কেউই এতগুলো গোল করতে পারেননি।

এসপিএএলের বিপক্ষে প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে গিয়েছিল জুভেন্টাস। ফেডারিকো বার্নারদেসচি আর পাওলো দিবালা এই দুই গোল করেন। দ্বিতীয়ার্ধে অবশ্য একটি গোল শোধ করেছিল এসপিএএল। তবে গঞ্জালো হিগুয়েন আর হুয়ান কোয়াদ্রাদোর দুই গোলে ৪-১ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে অ্যালেগ্রির দল।

Advertisement

এমএমআর/জেআইএম