বিনোদন

মনের কথা নিয়ে আফসানা মিমির সাত বছর

স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ‘মনের কথা’। তার যাত্রা পথের ৭ বছর পূর্ণ করতে যাচ্ছে। এর উপস্থাপনায় আলাদা করে নন্দিত হয়েছেন জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমি। শামীম শাহেদের প্রযোজনায় অনুষ্ঠানটির প্রথম শুটিং সম্পন্ন হয় ২০১০ সালের অক্টোবর মাসে। প্রথম প্রচার শুরু হয় ২৭ ডিসেম্বর থেকে।

Advertisement

অনুষ্ঠানটির প্রথম পর্বে ছিলো একজন পেশাদার জল্লাদের সাক্ষাৎকার। পর্দার আড়ালে বসে থেকে জল্লাদ তার অভিজ্ঞতার কথা বর্ণনা করেন। এভাবেই প্রতিটি পর্বে এক বা একাধিক ব্যাক্তি তাদের অভিজ্ঞতার বর্ণনা দেন। এর মধ্য দিয়ে সতর্ক করা হয় দর্শকদের। ‘মনের কথা’ অনুষ্ঠানে উঠে আসে অজ্ঞান পার্টি, মলম পার্টি, ডোম, গাড়ি চুরি, ভেজাল শিশুখাদ্য, ভুয়া ডাক্তার, ভুয়া কসমেটিকস বিক্রেতা, ফরমালিন দেয়া খাবারসহ বিচিত্র সব বিষয়।

প্রথম অংশের সামান্য বিরতির পর দ্বিতীয় দফায় নতুনভাবে এই অনুষ্ঠানটি উপস্থাপনা শুরু করেন বাংলাভিশনের অনুষ্ঠান প্রধান শামীম শাহেদ। সাজ্জাদ হুসাইনের প্রযোজনায় এবারের পর্বগুলোতে উঠে আসে আরও নতুন কিছু বিষয়। এর মধ্যে আছে হিজড়া সেজে চাঁদাবাজি, সাইবার ক্রাইম, পকেটমার, জমির দলিল করার ক্ষেত্রে প্রতারণা, টাকার বিনিময়ে সঙ্গীনি, সিঙ্গেল মাদার, ভুয়া সাক্ষি, ইয়াবা বিক্রেতা, হাসপাতালে দালালের দৌরাত্ম, জ্বিনের বাদশা ইত্যাদি বিষয় উল্লেখযোগ্য।

‘মনের কথা’র সাত বছর পূর্তি উপলক্ষে আফসানা মিনি বলেন, ‘একটা টেলিভিশন অনুষ্ঠানের জন্য সাত বছর খুব বেশি সময় নয়। আবার খুব কম সময়ও নয়। আমরা চেষ্টা করেছিলাম ভিন্ন কিছু নিয়ে দর্শককে আনন্দ দিতে। সেইসঙ্গে সমাজের আড়ালে থাকা কিছু মানুষদের গল্পগুলো জানাতে। যাকে করে দর্শক উৎসাহিত হন, সতর্ক থাকেন। সবার অভাবনীয় ভালোবাসায় আমি মুগ্ধ। আশা করছি সামনের দিনগুলোতে দর্শক ‘মনের কথা’র সঙ্গেই থাকবেন।’

Advertisement

এনই/এলএ/পিআর