জোকস

আজকের জোকস : বিখ্যাত পরিচালকের গালে চড়

বিখ্যাত পরিচালকের গালে চড়এক চাইনিজ ভদ্রলোক এক বারে গেলেন। গিয়ে দেখলেন বিখ্যাত চলচ্চিত্র পরিচালক স্টিফেন স্পিলবার্গ বসে আছেন। তিনি আনন্দে উদ্বেলিত হয়ে তার সাথে কথা বলতে গেলেন- চাইনিজ : আমি আপনার একজন ভক্ত। আমি কি আপনার একটি অটোগ্রাফ পেতে পারি?

Advertisement

চাইনিজকে চমকে দিয়ে স্পিলবার্গ তার গালে একটি চড় বসিয়ে দিয়ে বললেন-স্পিলবার্গ : আমি তোমাদের ঘৃণা করি। তোমরাই আমাদের ‘পার্ল হারবারে’ বোমা ফাটিয়েছিলে।চাইনিজ : সেটা তো চীন নয়, বোমা ফাটিয়েছিল জাপান!স্পিলবার্গ : আমার কাছে চাইনিজ, জাপানি, তাইওয়ানি সব এক।

সাথে সাথে চাইনিজের এক চড়ে স্পিলবার্গের গোটা শরীর নড়ে উঠলো। বিস্মিত স্পিলবার্গকে চাইনিজ বললেন-চাইনিজ : ব্যাটা, তুই টাইটানিক জাহাজকে ডুবিয়েছিলি আর তাতে প্রচুর লোকের প্রাণহানি ঘটেছিল।স্পিলবার্গ : ওটা তো আইসবার্গের সাথে ধাক্কা খেয়ে ডুবেছিল!চাইনিজ : ওই একই কথা। আইসবার্গ, জোহানেসবার্গ, স্পিলবার্গ- সব একই কথা!

আরও পড়ুন- আজকের জোকস : আপনার স্ত্রী সন্দেহের চোখে দেখে

Advertisement

****

পুরান ঢাকার খালা-ভাগ্নেপুরান ঢাকাইয়া এক খালা তার দুই ভাগিনাকে নিয়ে বাজার গেছে। খালা সবকিছু দেখে কিন্তু কেনেন না।ছোট ভাগিনা : খালা হালারে নিয়া বাজারে আইলেই হালার ঝামেলা, হালায় এইডা দেহে হেইডা দেহে মাগার কিচ্ছুই হালায় কিনে না।বড় ভাগিনা : ধুর হালার ঘরের হালা, খালারে কেউ হালা কয়! হালা মুরুব্বী না।খালা : হালার এমুন পোলা জন্ম দিছে, কুনো আদব লেহাজ শিখে নাইক্কা। তোগো বাপ হালায় আইজকা আহুক, বিচার দিয়া সব হালার পিঠের চামড়া খোয়ামু।

আরও পড়ুন- আজকের জোকস : মলি আমাকে গণ্ডার বলেছে

****

Advertisement

দশবার পিটাইছেদুই বন্ধুর কথোপকথন-খোকন : কিরে রোকন, তোর কী হইছে? এমন আউলা লাগতাছে কেন? মারামারি করছোস না কি?রোকন : আর বলিস না! গতকাল আমাকে দশজনে পিটাইছে।খোকন : তো, তুই কী করলি?রোকন : আমি রাগে বললাম, শালারা একটা একটা করিয়া আয়।খোকন : তারপর?রোকন : তারপর আবার কী, শালারা একটা একটা করিয়া আইসা আরো দশবার পিটাইছে।

এসইউ/পিআর