খেলাধুলা

আইরিশদের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের

এক ম্যাচ হাতে রেখে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে নিলো বাংলাদেশ ‘এ’ দল। প্রতিকূল আবহাওয়ার কারণে কক্সবাজারে ম্যাচটি ২০ ওভারে নির্ধারণ করা হয়। এই ২০ ওভারেই আইরিশরা ১৭১ রানের লক্ষ্য ছুঁড়ে দেয়। যেটা তাড়া করতে নেমে ৪ বল ও ৪ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

Advertisement

১৯তম ওভারে জয় থেকে ৯ রান দূরে থাকতে আউট হন ৬৭ রানের দায়িত্বশীল ইনিংস উপহার দেওয়া আল আমিন। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ৪৭। ওপেনার এনামুল হক বিজয় ৫ ও জাকির হোসেন ২২ রান করে আউট হন।

এর আগে টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠান শান্ত। সিরিজ বাঁচানোর ম্যাচে সাত উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭০ রান তোলে আইরিশরা। ওয়ানডাউনে নেমে ৮৩ রানের ইনিংস খেলেন ক্যাপ্টেন অ্যান্ডি বালবিরনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ করেন সিন টেরি।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে একাই তিনটি উইকেট দখল করেন পেসার ইমরান আলী। একটি করে নেন মেহেদি হাসান, আবু হায়দার ও আবুল হাসান। অন্যটি রানআউট।

Advertisement

বৃহস্পতিবার পঞ্চম ও শেষ আনঅফিসিয়াল ওডিআই মাঠে গড়বে। সিরিজে ৩-০ তে এগিয়ে শান্তর দল। বৃষ্টির কারণে প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। এর আগে সিলেটে অনুষ্ঠিত একমাত্র আনঅফিসিয়াল টেস্টও (১১-১৪ অক্টোবর) জিতেছিল বাংলাদেশ ‘এ’ দল।

এমএএন/এমএমআর/এমএস