দেশজুড়ে

কিশোরগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কিশোরগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে বুধবার এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

Advertisement

এসময় নেতাকর্মীরা শহরের কালীবাড়ী মোড়স্থ লেক চত্বরে জড়ো হয়ে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে সেখানে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলমের সভাপতিত্বে ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল­াহ ভিপি সোহেলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা যুবদলের আহ্বায়ক অ্যাডভোকেট শরীফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল মিয়া, সাংগঠনিক সম্পাদক নাজমুল আলম, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আশফাক, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম, সালাহ উদ্দিন বাচ্চু, হানিফ উদ্দিন আহমেদ রনক, যুব বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম ভিপি সুমন, ছাত্র বিষয়ক সম্পাদক মো. বাহার মিয়া, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, সহ যুব বিষয়ক সম্পাদক খসরুজ্জামান জি.এস শরীফ, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল­াহ আল মাসুদ সুমন ও জেলা ছাত্রদলের আহ্বায়ক তারিকুজ্জামান পার্ণেল।

এ ব্যাপারে কিশোরগঞ্জ মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার শওকত জাহান বলেন, অনুমতি ছাড়া মিছিল বের করায় পুলিশ বাধা দিয়ে থামিয়ে দিয়েছে।

Advertisement

তবে জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম বলেন, মিছিল-সমাবেশ করা আমাদের গণতান্ত্রিক মৌলিক অধিকার। এর জন্য পুলিশের অনুমতি নেয়ার প্রয়োজন নেই। বর্তমান প্রেক্ষাপটে দেশে কোনো গণতন্ত্র নেই এবং দেশ একটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। এ কারণেই পুলিশ দিয়ে আমাদের রাজনৈতিক অধিকার হরণ করে দমন-পীড়ন চালানো হচ্ছে এবং আজকের মিছিল পণ্ড করে দেয়া হয়েছে।

নুর মোহাম্মদ/এমএএস/জেআইএম