খেলাধুলা

স্টোকসকে ছাড়াও হুমকি ইংল্যান্ড : জনসন

অস্ট্রেলিয়ার ঘরের মাঠে খেলা, এর মধ্যে আবার ইংল্যান্ড দলে নেই অলরাউন্ডার বেন স্টোকস। অ্যাশেজ পুনরুদ্ধারের লড়াইয়ে তাই এগিয়েই থাকবে অস্ট্রেলিয়া। স্টোকসকে ছাড়া ইংল্যান্ডের অ্যাশেজ জেতার সম্ভাবনা নেই, এমন মন্তব্যও করছেন স্টিভ ওয়াহর মত অজি কিংবদন্তীরা।

Advertisement

তবে উল্টো মত মিচেল জনসনের। ২০১৩-১৪ মৌসুমে অস্ট্রেলিয়ার ৫-০ ব্যবধানে অ্যাশেজ জয়ের নায়ক সাবেক এই পেসার মনে করছেন, স্টোকস ছাড়াও ইংল্যান্ড দল তাদের জন্য হুমকি হবে।

ব্রিস্টলে নাইটক্লাবের সামনে মারামারির ঘটনায় পুলিশি তদন্ত চলমান থাকায় আসন্ন অ্যাশেজের দল থেকে স্টোকসকে বাদ দিয়েছে ইংল্যান্ড। গুরুত্বপূর্ণ এই অলরাউন্ডারকে ছাড়া খেলতে নামলে মানসিকভাবেও অনেকটা পিছিয়ে থাকবে জো রুটের দল।

তবে এ নিয়ে অস্ট্রেলিয়াকে আগেই সতর্ক করে দিচ্ছেন জনসন। তার মতে, আত্মতুষ্টিতে ভুগলে ভুল করবে অজিরা। তিনি বলেন, 'আমার মনে হয়, স্টোকস নেই তো ইংল্যান্ডও নেই; মানুষের এমন মন্তব্য নিয়ে খুব ভাবলে ঠিক হবে। অস্ট্রেলিয়া দল হয়ে আপনি ভাবতে পারেন না যে, স্টোকস নেই বলে তারা জিতবে না।'

Advertisement

ইংল্যান্ডের এই দলটা স্টোকস ছাড়াও অ্যাশেজ জেতার ক্ষমতা রাখে, মনে করছেন জনসন। তিনি বলেন, 'আমার মনে হয়, ইংল্যান্ড তাকে ছাড়াও জিততে পারে। আমি মনে করি, খুবই উঁচুমানের লড়াই হবে, যেটিতে যে কোনো দল জিততে পারে।'

এমএমআর/আইআই