বিনোদন

বিদেশি শিল্পীদের কাজের ব্যাপারে কঠোর হচ্ছে প্রশাসন

ওয়ার্ক পারমিট ছাড়া ট্যুরিস্ট ভিসায় অনিয়মের মাধ্যমে এদেশে বিদেশি শিল্পীরা যাতে কাজ না করতে পারে সে ব্যাপারে কঠোর হচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিনেতা ফারুকের নেতৃত্বে চলচ্চিত্র পরিবারের সদস্যরা গতকাল (সোমবার) র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

Advertisement

সেখানে র‌্যাবের মহাপরিচালক শিল্পী সমিতির নেতাদের আশ্বস্ত করেন, প্রশাসন এসব অনিয়ম রুখতে সবসময় কঠোর থাকবে। ওয়ার্ক পারমিট নিশ্চিত, পাইরেসি বন্ধে আইনি সহায়তা প্রদান, শিল্পের প্রসারে সার্বিক সহযোগিতাসহ চলচ্চিত্র শিল্পে বিদ্যমান অসুবিধাসমূহ দূরীকরণে প্রশাসন সব ধরনের সহযোগিতা করবে বলে জানানো হয়।

এ ব্যাপারে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান জাগো নিউজকে বলেন, চলচ্চিত্রে পাইরেসি বন্ধ করতে প্রশাসন প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। তবে পাইরেসি এখনও নির্মূল হয়নি। পাইরেসি নির্মূল করতে র‌্যাব সবসমসয় চেষ্টা চালাচ্ছে। তারপরও র‌্যাবপ্রধান ও উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছে শিল্পী সমিতির পক্ষ থেকে আরও কঠোর পদক্ষেপ নেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

জায়েদ খান বলেন, পাইরেসি নির্মূলের পাশাপাশি অনিয়ম করে রাতের অন্ধকারে বিদেশি শিল্পী এদেশে ট্যুরিস্ট ভিসায় এসে শুটিং করে চলে যাচ্ছে। কোনোরকম ওয়ার্ক পারমিট নিচ্ছে না। এতে সরকারের রাজস্ব ফাঁকি দিচ্ছে। এ অনিয়ম বন্ধ করতেও প্রশাসনের সহায়তা চেয়ছি। কারণ আমাদের দেশের শিল্পী দেশের বাইরে ওয়ার্ক পারমিট ছাড়া একদিনও কাজ করতে পারে না। সুতরাং ভিনদেশি শিল্পীদের ছাড় দেয়ার প্রশ্নই আসে না।

Advertisement

শুধু র‌্যাবের মহাপরিচালক নন, পুলিশপ্রধানের সঙ্গে সাক্ষাতেও আইজিপি ধৈর্য ধরে শিল্পী সমিতির নেতাদের কথা শোনেন। তিনি তাদের সার্বিক আইনি সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন জায়েদ খান।

শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির উপদেষ্টা নায়ক ফারুক, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সহ-সভাপতি রিয়াজ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইমন, চিত্রনায়িকা অঞ্জনা, পপি ও তমা মির্জা।

এনই/এইচএন/এমএস

Advertisement